হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

নোয়াখালীতে হেযবুত তওহীদের কর্মী সম্মেলন

শান্তিপূর্ণ সমাজ গড়াই আমাদের উদ্দেশ্য।
-হোসাইন মোহাম্মদ সেলিম

হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেছেন, সমগ্র জাতিকে তওহীদের পথে ঐক্যবদ্ধ করে এক ন্যায়, সুবিচার, শান্তিপূর্ণ সমাজ গড়ে তোলাই আমাদের উদ্দেশ্য। এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে হেযবুত তওহীদ। গতকাল নোয়াখালীর সোনাইমুড়ীতে আয়োজিত এক কর্মী সম্মেলনে তিনি এ কথা বলেন।
হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগে উদ্যোগে গতকাল সোনাইমুড়ী উপজেলার পোরকরা শহীদী জামে মসজিদের তৃতীয় তলার কনফারেন্স হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম বিভাগের হেযবুত তওহীদের নেতাকর্মী ও জেলা সভাপতিগণ অংশগ্রহণ করেন। সকাল ১১টায় পবিত্র কোর’আন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পরে চট্টগ্রাম বিভাগের জেলা আমিরগণ এক একে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। কেন্দ্রীয় কমিটির সদস্য রাকীব আল হাসানের সঞ্চালনায় ও চট্টগ্রাম বিভাগের সহকারী দায়িত্বশীল রাজু আহম্মেদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আজ সমাজে ইসলামের যে রূপটি প্রচলিত আছে সেটা সমাজ থেকে অন্যায়-অবিচার, অর্থনৈতিক সংকট, রাজনৈতিক সংকট ইত্যাদি দূর করতে পারছে না। বিভিন্ন তন্ত্র-মন্ত্রের ফলে সমাজে শান্তি প্রতিষ্ঠা হচ্ছে না। বেশিরভাগ মানুষ মনে করছে, ইসলাম হলো ব্যক্তিগতভাবে পালন করার ধর্ম। নামাজ, রোজা, যিকির-আজগর, দান-দক্ষিণার কাজ করলেই নেককার বান্দা হওয়া যায়। কিন্তু আমরা ইসলামের যে রূপটি তুলে ধরার চেষ্টা করছি তা হলো- ইসলাম এমন একটি জীবনব্যবস্থা, যা প্রতিষ্ঠার মাধ্যমে সমাজের সকল সংকট দূর করা সম্ভব। অর্থনৈতিক সংকট, রাজনৈতিক সংকট, সামাজিক সংকট ইত্যাদি সকল সংকট দূর করে ন্যায়, সুবিচার, শান্তিপূর্ণ এক সমাজ গড়াই ইসলামের উদ্দেশ্য।
তিনি আরও বলেন, রসুলাল্লাহ (সাঃ) ইসলাম দিয়ে তৎকালীন আরব সমাজের যাবতীয় অনৈক্য, ভেদাভেদ দূর করে ঐক্যবদ্ধ এক সমাজ গড়েছেন। অথচ আজ যারা ইসলামের ধ্বজাধারী সেজে বসে আছেন, তারা ধর্মের দোহাই দিয়ে মুসলমানদের বহু ভাগে বিভক্ত করেছে। কাজেই এটা আল্লাহ-রসুলের ইসলাম হতে পারে না। এখন হেযবুত তওহীদ দাঁড়িয়েছে আল্লাহর রসুলের প্রকৃত ইসলাম নিয়ে, তওহীদ নিয়ে। মুসলিম উম্মাহকে তওহীদের পথে ঐক্যবদ্ধ করে ন্যায়, সুবিচার, শান্তিপূর্ণ সমাজ গড়াই আমাদের উদ্দেশ্য।” এসময় তিনি এ লক্ষ্যে কর্মীদের সর্বাত্মকভাবে কাজ করার এবং নিজেদের নৈতিক চরিত্র গঠনের আহ্বান জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের নোয়াখালী জেলা সভাপতি গোলাম কবির, চট্টগ্রাম জেলা সভাপতি তানভীর উল আলম, ফেনী জেলা সভাপতি নুরুল আবছার সোহাগ, কুমিল্লা জেলা সভাপতি সাইফুল ইসলাম, লক্ষীপুর জেলা সভাপতি জামাল হোসেন সোহাগ, চাঁদপুর জেলা সভাপতি মঈন উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে হেযবুত তওহীদের এমাম কর্মীদের কাছ থেকে সুযোগ-সুবিধা ও কাজ করতে গিয়ে নানা প্রতিবন্ধকতার কথা শোনেন এবং সমাধান দেন। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেন।

© Yil Dirim Media, 2022 All Rights Reserved.

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...