হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

পিনাকল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের উদ্যোগে পিনাকল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। খেলায় যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাব।

.

গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় রাজধানীর উত্তরায় ১৪ নং সেক্টরে আহলিয়া মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়।ঢাকা স্পোর্টস ইউনিয়নের সভাপতি ডা. মাহবুব আলম মাহফুজের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের চেয়ারম্যান এবং হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ

.

খেলায় উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাব। প্রথম থেকেই তীব্র উত্তেজনার মধ্য দিয়ে ম্যাচের শরু হয়। সময় যত যাচ্ছিল ম্যাচটি আরো রোমাঞ্চকর হয়ে উঠছিল। আক্রমণ পাল্টা আক্রমণে উত্তেজনা চরমে ওঠে খেলার প্রথমার্ধেই। তবে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের অর্ধ মিনিটের মাথায় ফরহাদের এসিস্টে জুবায়েরের শটে গোল করে এগিয়ে নিয়ে যায় যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাব। কানায় কানায় পূর্ণ মাঠে বেড়ে যা উত্তাপ। যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাবের দর্শকরা উচ্ছ¡াসে ফেটে পড়ে। তবে হাল ছাড়েনি উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাবের খেলোয়াররা। এক গোলে পিছিয়ে যাবার পর তাদের ক্ষীপ্রতা যেন বেড়ে যায় বহুগুন। মরিয়া হয়ে একের পর এক আক্রমণ চালায় প্রতিপক্ষের ব্যারাকে। দর্শকরাও উৎসাহ দিতে থাকে খেলোয়ারদের। ৫৪ মিনিটে গোল করে ১-১ সমতায় ফেরে উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাব। এই মুহূর্তে লড়াইটা আরো স্নায়ুক্ষয়ী হয়ে ওঠে। দুই দলের দ্বৈরথ যেন আগুন ঝরাচ্ছিল মাঠ জুড়ে। দুই দলই প্রচÐ ক্ষিপ্রতার সাথে বলকে প্রতিপক্ষের জাল ভেদ করতে মরিয়া। দর্শকরা উৎকণ্ঠায়। এরপর ঠিক ৬১ মিনিটের মাথায় দ্বিতীয় গোলে দেখা পায় উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাব। ২-১ গোলে এগিয়ে যায় উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাব। শুরু হয় যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাবের খেলোয়ারদের মরণপণ লড়াই। শেষ সেকেন্ড পর্যন্ত চেষ্টা করেও তারা আর সমতায় ফিরতে সক্ষম হয় না। রেফারির বাঁশির সাথে সাথে হারের গøানি নিয়ে মাঠ ছাড়তে হয় যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাবের। চ্যাম্পিয়নের গৌরব অর্জন করায় উচ্ছ্বাসে ফেটে পড়ে উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাবের খেলোয়ার আর সমর্থকরা।

.

উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান টিটুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, সমাজ থেকে খেলাধুলা ও সুস্থ সংস্কৃতির চর্চা কমে যাওয়ার কারণে আমাদের যুব সমাজ মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, অপ-রাজনীতি, ডিজিটাল ডিভাইস আসক্তিসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে। তাই সুস্থ সবল যুব সমাজ গঠনে খেলাধুলার আয়োজন করতে হবে। এছাড়াও বর্তমান বিশ্ব পরিস্থিতি মোকাবেলায় যুব সমাজকে ঐক্যবদ্ধ রাখতে খেলাধুলার বিকল্প নেই।

.

বিশিষ্ট ক্রীড়াবিদ শহীদুল ইসলামের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. রিয়াল তালুকদার, বাংলাদেশ সাংবাদিক জোটের সাধারণ সম্পাদক এসএম সামসুল হুদা, দৈনিক দেশেরপত্রের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান, আহলিয়া ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, মীরপুর ডায়নামিক ক্লাবের সভাপতি আব্দুল হক বাবুল প্রমুখ। 

খেলা শেষে পিনাকল স্পোর্টস এসোসিয়েশনের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে ১ লক্ষ টাকা ও রানারআপ দলকে ৫০ হাজার টাকা পুরস্কৃত করা হয়। এরপর উপস্থিত অতিথিবৃন্দ উত্তরা নবরবি স্পোর্টিং ক্লাবের খেলোয়ারদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি ও যাত্রাবাড়ি স্পোর্টিং ক্লাবের খেলোয়ারদের হাতে রানারআপ ট্রফি তুলে দেন।

.

তুমুল প্রতিযোগিতামূলক এই ম্যাচটি উপভোগ করতে হাজার দর্শক ভীর জমায়। এসময় জন¯্রােতে পরিণত হয় উত্তরা আহলিয়া মাঠ। তুমুল প্রতিযোগিতাপূর্ণ এই ম্যাচটি বাসার ছাদে উঠেও উপভোগ করতে দেখা যায় অনেক দর্শকদের।

Previous slide
Next slide
সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...