হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

হেযবুত তওহীদের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত!

হেযবুত তওহীদের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত!

অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ইসলামের প্রকৃত শিক্ষা বিশ্বময় ছড়িয়ে দিতে ১৯৯৫ সালের এই দিনে উপমহাদেশের ঐতিহ্যবাহী পন্নী পরিবারের উত্তরসূরি এমামুয্যামান মোহাম্মদ বায়াজীদ খান পন্নী টাঙ্গাইলের করটিয়ার দাউদমহলে এই আন্দোলন প্রতিষ্ঠা করেন। শরু হয় আন্দোলনটির সাংগঠনিকভাবে পথ চলা। লক্ষ্যকে সামনে রেখে হাঁটি হাঁটি পা পা করে নানা চড়াই উৎড়াই পেরিয়ে আজ ৩০ বছরে পদার্পণ করল আন্দোলনটি।

.

গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় রাজধানীর উত্তরার ১৪ নং সেক্টরে হেযবুত তওহীদের কেন্দ্রীয় কনফারেন্স হলে আন্দোলনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমীর ডা. মাহবুব আলম মাহফুজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।

.

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, হেযবুত তওহীদ আমাদের জীবনে এক আশীর্বাদ। আমরা পথ হারা ছিলাম, মাননীয় এমামুয্যামানের মাধ্যমে আল্লাহ আমাদের একটি আদর্শ দান করেছেন। এই আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার জন্য আমরা সংগ্রাম করে যাচ্ছি। হেযবুত তওহীদ প্রতিষ্ঠার পটভূমি তুলে ধরে তিনি বলেন, ‘এমামুয্যামান মোহাম্মদ বায়াজীদ খান পন্নী নিজের টাকায় বই ছাপিয়ে প্রথমে এই আদর্শ প্রচার শুরু করেন। পরবর্তীতে করটিয়ার আলেমরা তাকে পরামর্শ দেন একটি সংগঠন করার। তিনি তাদের পরামর্শ মোতাবেকই এই সংগঠন গড়ে তোলেন। এরপর তিনি নীতি হিসেবে নেন এই আদর্শ প্রচারের কাজে সংগঠনের বাইরের কারো থেকে অর্থ গ্রহণ না করার এবং যারা ধর্মের কাজের বিনিময় নেয় তাদের অনুসরণ না করার। তার এই নীতি কাল হয়ে দাঁড়ায়। যে আলেমরা তাকে সংগঠন করার পরামর্শ দিয়েছিলেন তারাই তার বিরুদ্ধাচারণ করতে শুরু করেন। শুধু তাই নয় এক পর্যায়ে তারা জঘন্য অপপ্রচার-মিথ্যাচারে লিপ্ত হন-দাবি করেন তিনি।

সবশেষে তিনি বলেন, ‘মহান আল্লাহ এমামুয্যামানের মাধ্যমে অতীব দয়া করে যে সত্য আমাদের দান করেছেন শেষ নিশ্বাস পর্যন্ত এই সত্য প্রচারে কাজ করবে হেযবুত তওহীদ। যদি আমরা মোমেন হতে পারি তবে আল্লাহ আমাদের সাথে থাকবেন। পৃথিবীর এমন কোনো শক্তির জন্ম হয়নি মোমেনদের পরাজিত করে।’

.

হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন রব্বানির সঞ্চালনায় । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন  আন্তর্জাতিক প্রচার সম্পাদক মশিউর রহমান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক খাদিজা খাতুন, কেন্দ্রীয় নারী বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, সাহিত্য বিষয়ক সম্পাদক রিয়াদুল হাসান, ঢাকা উত্তরের সভাপতি মো. ইউনুস মিয়া প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর বিভিন্ন দায়িত্বশীল ও সদস্য সদস্যাগণ উপস্থিত ছিলেন।

এর আগে দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। আলোচনা সভা শেষে আনন্দঘন পরিবেশে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Previous slide
Next slide
সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...