হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

নিজস্ব ভবনে হেযবুত তওহীদের কেন্দ্রীয় অফিস উদ্বোধন

Hezbuttawheed Cental office opening

মানবতার কল্যাণে নিবেদিত ধর্মীয় সংস্কারমূলক আন্দোলন হেযবুত তওহীদের নতুন কেন্দ্রীয় অফিস উদ্বোধন করা হয়েছে। ০৫ মার্চ ২০২২ ইং রোজ শনিবার রাজধানীর উত্তরায় হেযবুত তওহীদের নিজস্ব ভবনে আড়ম্বরপূর্ণ আয়োজনে ফিতা কেটে অফিস উদ্বোধন করেন হেযবুত তওহীদের মাননীয় এমাম জানাব হোসাইন মোহাম্মদ সেলিম। এসময় অফিসে উপস্থিত কর্মীরা মুহূর্মুহূ করতালির মাধ্যমে উনাকে শুভেচ্ছা জানান। পরে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদ্বোধনের পর মাননীয় এমাম কেন্দ্রীয় অফিসের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং উপস্থিত কর্মীদের সাথে মতবিনিময় করেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে এমাম বলেন, “দীর্ঘ ২৭ বছর পর হেযবুত তওহীদ তার নিজস্ব ভবনে অফিস কার্যক্রম চালু করতে সক্ষম হয়েছে, তাই মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া জানাই। এই ২৭ বছরে হেযবুত তওহীদ অনেক বাধা অতিক্রম করেছে। অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজ আন্দোলনের কার্যক্রম অনেক বিস্তৃত আকার ধারণ করেছে। আন্দোলনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনা ও বিভাগীয় অফিসের কার্যক্রম আরো গতিশীল করতে কেন্দ্রীয় অফিস শক্তিশালী করার প্রয়োজন ছিল। আজকের এই অফিস উদ্বোধনের ফলে আমি আশা করবো হেযবুত তওহীদের কার্যক্রম আরো বেগবান হবে। আপনারা সেই লক্ষ্য নিয়ে আন্তরিকভাবে কাজ করবেন।”

এসময় হেযবুত তওহীদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিবরণ তুলে ধরে তিনি বলেন, “এই মার্চ মাসেই আমার বাড়িতে ধর্মব্যবসায়ীরা হামলা চালিয়ে মসজিদের নির্মাণকাজে বাধা, বাড়ি-ঘরে আগুন, সহায়-সম্পত্তি লুট এমনকি আমার দুই সদস্যকে শহীদ পর্যন্ত করেছে। তার বিচার আজও আমরা পাইনি। সেই ঘটনার পর হেযবুত তওহীদ থেমে যায়নি, পিছিয়ে যায়নি। বরং আমরা সেখানে ধ্বংসের বদলে নির্মাণের, শত্রুতার বদলে ভ্রাতৃত্বের, অজ্ঞতার বদলে শিক্ষার আলো জ্বালাচ্ছি। সেখানে আজকে আমাদের নিজস্ব শিক্ষাপ্রতিষ্ঠান, গরুর খামার, মৎস চাষ প্রকল্প, পোশাক কারখানা, খাদ্য প্রক্রিয়াজাতকরণ প্রকল্প গড়ে উঠেছে।”

দলের কেন্দ্রীয় নেতারা জানান, নতুন এ অফিস উদ্বোধনের ফলে হেযবুত তওহীদের সব সাংগঠনিক কার্যক্রম এখান থেকেই পরিচালিত হবে এবং এই ভবনটিই হেযবুত তওহীদের স্থায়ী ঠিকানা হিসেবে ব্যবহৃত হবে।
ভবনের নিচ তলায় থাকবে মাননীয় এমামের অফিস, দপ্তর বিভাগ ও গেস্টরুম। মাননীয় এমামের সাথে সাক্ষাৎপ্রার্থীদের জন্য সেখানে অপেক্ষা করার সুব্যবস্থা রয়েছে। দ্বিতীয় তলায় হেযবুত তওহীদের প্রতিষ্ঠাতা এমামুয্যামান বায়াজীদ খান পন্নীর স্মৃতি সংরক্ষণশালা রয়েছে। তৃতীয় তলা ব্যবহৃত হবে কন্ফারেন্স রুম হিসেবে। একই সাথে সেখানে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার সুব্যবস্থা রয়েছে। চতুর্থ তলায় কেন্দ্রীয় অফিসের বিভিন্ন বিভাগ রয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, গণমাধ্যম বিভাগ, সাহিত্য ও গবেষণা বিভাগ, চিত্রগ্রহণ ও সম্পাদনা বিভাগ, তথ্য-প্রযুক্তি বিভাগ এবং স্টুডিও রুম। পঞ্চম তলায় রয়েছে ক্যাফেটেরিয়া ও অযুখানা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের উপদেষ্টা খাদিজা খাতুন, নারী বিভাগের প্রধান ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নী, ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাহফুজ, আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সুলতানা রাজিয়া, গণমাধ্যম সম্পাদক এস এম সামসুল হুদা, প্রচার বিষয়ক সম্পাদক শফিকুল আলম উখবাহ প্রমুখ।

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...