হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

কিশোরগঞ্জের নিকলীতে জঙ্গিবাদবিরোধী সমাবেশ

1

কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলায় জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করতে হেযবুত তওহীদের চলমান কার্যক্রমের অংশ হিসেবে গত ৭ সেপ্টেম্বর একটি বিশাল সমাবেশের আয়োজন করা হয়। নিকলী সদরের ডিসি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে গতকাল বিকালে এ সমাবেশ আয়োজিত হয়। কিশোরগঞ্জ জেলা হেযবুত তওহীদের আমীর আব্দুর রবের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিকলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইসহাক ভুইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী নুরুল আমীন; সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কফিল উদ্দীন, হেযবুত তওহীদের ময়মনসিংহ বিভাগীয় আমীর এনামুল হক বাপ্পা প্রমুখ। অনুষ্ঠানে মুখ্য বক্তা হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান।
অনুষ্ঠানে হেযবুত তওহীদের আমীর জনাব মসীহ উর রহমান বলেন, আজকে বিশ্বময় জঙ্গিবাদের যে দামামা বাজছে বাংলাদেশও তার নিশানার বাইরে নয়, এটা এরই মধ্যে প্রমাণিত হয়ে গেছে। তিনি বলেন, আজকে ধর্মের নামে যে হামলা চলছে সে হামলা একই সাথে এদেশের সার্বভৌমত্ব এবং আমাদের প্রিয় ধর্ম ইসলামের উপর হামলা। তাই এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া আমাদের একদিকে নাগরিক দায়িত্ব, অন্যদিকে ঈমানী দায়িত্ব।

অনুষ্ঠানে আগত জনসাধারনের একাংশ।
অনুষ্ঠানে আগত জনসাধারনের একাংশ।

অনুষ্ঠানে নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম বলেন, ইংরেজরা বিভিন্ন কৌশল অবলম্বন করে এদেশের স্বাধীনতা হরণ করেছিল। তারা আমাদের দুইশ’ বছর শাসন ও শোষণ করে সম্পদের পাহাড় গড়ে তুলেছে। আজকে সবাইকে উপলব্ধি করতে হবে, পশ্চিমা পরাশক্তি জঙ্গিবাদের কথা বলে এদেশে প্রবেশ করতে চাইছে। গুলশান হামলার মতো যে বড় ঘটনাগুলো আজকে ঘটছে, সব কিছুই এদেশের বিরুদ্ধে তাদের ষড়যন্ত্রের একটি অংশ। তিনি বলেন, এই অবস্থায় জাতিকে রক্ষা করতে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে।
নিকলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইসহাক ভুইয়া বলেন, গুটি কয়েকজন জঙ্গি দেশের বিভিন্ন প্রান্তে হামলা করে যাচ্ছে। আমরা পুরো জাতি যদি ঐক্যবদ্ধ থাকি তবে এই জঙ্গিরা আমাদের কোনো ক্ষতি করতে পারবে না। আজকে হেযবুত তওহীদ জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য যেভাবে কাজ করে যাচ্ছে তার জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তারা যে মহৎ উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে, আমরা অবশ্যই তাতে সর্বাত্মক সহযোগিতা করে যাব।
নিকলী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী নুরুল আমীন বলেন, ধর্মের উল্টাপাল্টা ব্যাখ্যা দিয়ে আজকে মানুষকে জঙ্গি বানানো হচ্ছে। আর এর পেছনে পশ্চিমা বিভিন্ন দেশের ভূমিকা রয়েছে। তিনি বলেন, ওসামা বিন লাদেন আমেরিকার তৈরি। তারা নিজেদের স্বার্থ উদ্ধার করার জন্য তাকে তৈরি করেছে। আজকে পৃথিবীতে জঙ্গিবাদ নামে যে ভয়ংকর সংকট সৃষ্টি হয়েছে তার জন্য পশ্চিমারাই দায়ী। অথচ আজকে তারাই সেই জঙ্গিবাদের ছুঁতা দিয়ে একটার পর একটা মুসলিম দেশ ধ্বংস করে দিচ্ছে। আমাদের সবাইকে এ ব্যাপারে সোচ্চার প্রতিবাদ জানাতে হবে। আমরা হেযবুত তওহীদের জঙ্গিবাদবিরোধী এ কার্যক্রমের সাথে সম্পূর্ণ সহমত পোষণ করছি। আজকে জাতিকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করা জরুরি হয়ে পড়েছে বলে মত ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন হেযবুত তওহীদের ময়মনসিংহ বিভাগীয় আমীর এনামুল হক বাপ্পা। তিনি দল-মত-নির্বিশেষে সর্বস্তরের মানুষকে নিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপনী বক্তব্য প্রদান করেন।

মিডিয়ায় প্রচার

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...