হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

রাজধানীর কাওরান বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

রাজধানীর কাওরান বাজারে ২০১৬ সালের ১৪ মার্চ নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।
.
মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর সভাপতি ডা. মাহবুব আলম মাহবুব মাহফুজ, কেন্দ্রীয় নারী বিষয়ক সম্পাদক রুফায়দা পন্নী, তথ্য বিষয়ক সম্পাদক এস এমন শামসুল হুদা, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন রব্বানী, সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম, প্রচার সম্পাদক মুস্তাফিজুর রহমান টিটু, ঢাকা মহানগর নারী বিষয়ক সম্পাদক তাসলিমা ইসলাম, তেজগাঁও জোন সভাপতি আলহামদ, মিরপুর জোন সভাপতি আব্দুল হক বাবুল, যাত্রাবাড়ী জোন সভাপতি অলিউল্লাহ খান, রমনা জোন সভাপতি রমজান আলী, লালবাগ জোন সভাপতি হাসিবুর রহমান শাওন, এছাড়াও উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর সভাপতি শহিদুল ইসলাম, গাজীপুর জেলা সভাপতি শাজাহান প্রধান, মানিকগঞ্জ জেলা সভাপতি মহিদুর রহমান, ঢাকা জেলা সভাপতি ইউনুস মিয়া, আশুলিয়া থানা সভাপতি জাকির হোসেন, সাভার থানা সভাপতি সোহেল তালুকদার সহ অন্যান্য গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ। মানববন্ধন থেকে গণমাধ্যমের সামনে আমাদের নিম্নলিখিত দাবি পেশ করা হয়েছে।
.
আমাদের দাবি-
.
১. ২০১৬ সালের ১৪ই মার্চে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার চাষীরহাটের পোরকরা গ্রামে মিথ্যা গুজব রটিয়ে হেযবুত তওহীদের মাননীয় এমামের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও প্রকাশ্য দিবালোকে দুইজনকে জবাই করে হত্যার ঘটনায় প্রত্যক্ষভাবে যারা জড়িত ছিল ও পরোক্ষভাবে যারা ইন্ধন যুগিয়েছিল তাদেরকে দ্রুত বিচারের আওতায় আনতে হবে।
.
২. হামলাকারীদের মধ্যে অনেকেই রয়েছে যাদের নাম চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়নি, গ্রেফতারও করা হয়নি, কিন্তু এখন তাদের নাম, ঠিকানা ও হামলায় জড়িত থাকার বিষয়ে সুনির্দিষ্ট তথ্য বেরিয়ে আসছে। এই হামলাকারীদেরকেও দ্রুত গ্রেফতার করে সম্পূরক অভিযোগপত্রের মাধ্যমে বা যথাযথ প্রক্রিয়ায় তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।
.
৩. উগ্রবাদী সন্ত্রাসী ও ধর্মব্যবসায়ী গোষ্ঠী আবারও মিথ্যা হ্যান্ডবিল রচনা করে বিভিন্ন মসজিদে, মাদ্রাসায়, রাস্তাঘাটে, দোকানে বিতরণ করছে এবং যেটা আমরা বলিনি, করিনি, যেটা আমাদের আকিদা নয়, বিশ্বাস নয়, সেগুলোকে আমাদের উপর আরোপ করছে। তারা চাচ্ছে একই ঘটনার পুনরাবৃত্তি করতে। এসব মিথ্যা হ্যান্ডবিল বাজেয়াপ্ত করে এহেন অপপ্রচারের সাথে জড়িতদেরকে গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।
.
৪. সোনাইমুড়িতে বর্তমানে আমরা অন্তত ৪২ টি উন্নয়ন প্রকল্প গড়ে তুলেছি। সেই উন্নয়ন প্রকল্পের অধীনে থাকা স্থাপনাগুলো যেমন- স্কুল, মসজিদ, মক্তব, গবাদি পশুর খামার, মৎস্য খামার, বিভিন্ন ধরনের শিল্প কারখানা, কুটির শিল্প, ব্যবসা বাণিজ্য ইত্যাদি প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি সেখানে অবস্থানরত সদস্য-সদস্যাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
.
৫. সম্প্রতি লক্ষ করা যাচ্ছে চাষীরহাট ইউনিয়ন ও আশপাশের এলাকাগুলোতে পরিকল্পিতভাবে ওয়াজ মাহফিলের নামে সভা-সমাবেশ করে উগ্রবাদী বক্তাদের ভাড়া করে এনে হেযবুত তওহীদের এমামের নাম ধরে উস্কানিমূলক বক্তব্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানদেরকে হামলা করার প্ররোচনা দেওয়া হচ্ছে। এ ধরনের উদ্দেশ্যমূলক সমাবেশ নিয়ন্ত্রণ করে উগ্রবাদী বক্তাদেরকে আইনের আওতায় আনতে হবে। তাছাড়াও যে সমস্ত তাত্ত্বিক গুরু বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদ-পদবী ব্যবহার করে ওয়াজের নামে সারাদেশে হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যাচার করছে, গুজব রটাচ্ছে ও হামলার উসকানি দিচ্ছে, তাদেরকে সনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।
.
৬. ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, অপরাজনীতি, মাদক, হুজুগ, গুজব, জঙ্গিবাদ ইত্যাদির বিরুদ্ধে সারাদেশে হেযবুত তওহীদ যে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে সেই অনুষ্ঠানগুলোর যথাযথ নিরাপত্তা প্রদান করতে হবে।
.
৭. ফেসবুক, ইউটিউবসহ সকল সোশ্যাল মিডিয়াতে আসল অথবা ফেক আইডি ব্যবহার করে হেযবুত তওহীদের বিরুদ্ধে ব্যাপকভাবে মিথ্যা অপপ্রচারমূলক কন্টেন্ট, হত্যার হুমকি, গুজব রটনা, মিথ্যা ফতোয়া প্রদানের মাধ্যমে যারা সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে তাদের পরিচয় ও অবস্থান চিহ্নিত করে আইসিটি আইনের আওতায় আনতে হবে।
সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...