হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

“জঙ্গিবাদ নিরসনে আমাদের প্রস্তাবনা” শীর্ষক আলোচনা অনুষ্ঠান

DSC_0109-150x150এম আমিনুল এসলাম, স্টাফ রিপোর্টার:
গতকাল শুক্রবার সকাল ১০ টায় যাত্রাবাড়ি আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভবন হলরুমে “দৈনিক দেশেরপত্র”র আয়োজনে “জঙ্গীবাদ নিরসনে আমাদের প্রস্তাবনা” শীর্ষক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের অপর আলোচ্য বিষয় ছিল বর্তমান সমাজের যাবতীয় অন্যায়, অশান্তি দূরীকরণে সিস্টেম পরিবর্তনের বিকল্প নেই। দেশেরপত্রের সম্পাদক রুফায়দাহ পন্নীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন হাবিবুল্লাহ মোল্লা এমপি, ঢাকা-৫ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরওয়ার মামুন, যাত্রাবাড়ি আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ, দৈনিক দেশেরপত্রের উপদেষ্টা মসীহ উর রহমান, প্রধান বার্তা সম্পাদক সামসুল হুদাসহ আগত অন্যান্য অতিথিবৃন্দ।
দেশেরপত্রের উপদেষ্টা মসীহ উর রহমান বর্তমান প্রচলিত এই সিস্টেমের অসারতাগুলি একে একে তুলে ধরেন এবং প্রমাণ করে দেন যে, প্রচলিত সিস্টেমের কারণেই মানুষ তার মনুষ্যত্ব হারাচ্ছে, দুর্নীতিগ্রস্ত হচ্ছে, অপরাধ করছে। তিনি বলেন, আমাদেরকে শান্তিতে বসবাস করতে হলে যামানার এমামের আহবানে সাড়া দিয়ে তাঁর প্রস্তাবনা মোতাবেক জঙ্গীবাদ দমনে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানের এক পর্যায়ে মানবতার কল্যাণে সত্যের প্রকাশ করতে ‘দৈনিক দেশের পত্র’ যে কার্যক্রম হাতে নিয়েছে এবং প্রতিনিয়ত করে যাচ্ছে তার একটি সংক্ষিপ্ত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সবশেষে বক্তব্য রাখেন দেশেরপত্র সম্পাদক রুফায়দাহ পন্নী। তিনি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সরকারসহ দেশবাসীকে যামানার এমামের জঙ্গীদমনের প্রস্তাবনা গ্রহণ করে এই দেশকে জঙ্গীমুক্ত করার আহবান জানান।
প্রধান বার্তা সম্পাদক সামসুল হুদা যামানার এমাম জনাব ‘মোহাম্মদ বায়াজীদ খান পন্নী’র পূর্বপুরুষগণের এদেশের শিক্ষা সংস্কৃতির পৃষ্ঠপোষণ, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, শিল্প, কলা ইত্যাদিতে যে অসামান্য অবদান রয়েছে তার কিছু ইতিহাস তুলে ধরেন। তিনি বলেন, “জঙ্গীবাদ বিষয়ে যখন এই দেশের অবস্থা সংকটাপন্ন, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী থেকে শুরু করে সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিত্ব এমনকি সাধারণ মানুষও পর্যন্ত এই সমস্যার সমাধানের জন্য বিভিন্ন উপায়ে জোর প্রচেষ্টা চালাচ্ছেন, দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে জঙ্গীবাদ নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা হোচ্ছে, বিভিন্ন দেশের নেতৃবৃন্দ জঙ্গীবাদ দমনে বলপ্রয়োগের বিকল্প পথ সন্ধান করছেন, ঠিক সেই মুহুর্তে যামানার এমাম জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী বাংলাদেশ সরকারকে জঙ্গী দমনে এক যুগান্তকারী প্রস্তাবনা

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...