শক্তিশালী, প্রগতিশীল ও সমৃদ্ধ জাতি গঠনের জন্য প্রয়োজন সুস্থ নাগরিক -হেযবুত তওহীদের এমাম

গত ডিসে ২০, ২০১৬ রাজধানীর উত্তরায় শুভ উদ্বোধন হলো তওহীদ ফুটবল ক্লাব আন্তঃশাখা ফুটবল প্রতিযোগিতা ২০১৬-১৭। হেযবুত তওহীদের ঢাকা মহানগর সভাপতি আলী হোসেনের সভাপতিত্বে রাজধানীর উত্তরা ১৪ নং সেক্টর কল্যাণ সমিতির মাঠে গতকাল সকাল ৭টায় এই প্রতিযোগিতার উদ্বোধন করেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। ঢাকা মহানগর হেযবুত তওহীদের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
উদ্বোধনী বক্তব্যে হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, একটি শক্তিশালী, প্রগতিশীল ও সমৃদ্ধ জাতি গঠনের জন্য প্রয়োজন সুস্থ নাগরিক। আর সুস্থ, সুঠাম, বলিষ্ঠ নাগরিক গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। তিনি এমন একটি মহতী উদ্যোগ নেওয়ার জন্য হেযবুত তওহীদের ঢাকা মহানগর কমিটির সংশ্লিষ্টদের স্বাগত জানান। তিনি বলেন, ফুটবল এমন একটি খেলা যা একজন মানুষকে একই সাথে গতিশীল, ক্ষিপ্র, সাহসী ও সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে, পাশাপাশি হৃদয়কেও প্রফুল্ল, উজ্জীবিত করে তোলে। জাতির অগ্রগতিতে অবদান রাখার গুণাবলি সৃষ্টিতে এ ধরনের প্রতিযোগিতা দারুন ভূমিকা পালন করে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তবে তা যেন অসুস্থ প্রতিযোগিতায় পরিণত না হয়, সে ব্যাপারেও গুরুত্বপূর্ণ পরামর্শ দেন হেযবুত তওহীদের এমাম।
উদ্বোধনী দিনে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয় উত্তরা শাখা ও মিরপুর শাখার মধ্যে। খেলার প্রথমার্ধে উত্তরা শাখা এক গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্থে সমতায় ফেরে মিরপুর শাখা। নির্ধারিত সময়শেষে ১-১ গোলের সমতায় খেলাটি শেষ হয়। দিনের দ্বিতীয় ম্যাচে অংশ নেয় মতিঝিল শাখা ও কেরানীগঞ্জ শাখা। খেলার প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যায় মতিঝিল শাখা। দ্বিতীয়ার্থে কোনো পক্ষে আর গোল না হলে ২-০ গোলে ম্যাচটি জিতে নেয় মতিঝিল শাখা।
অন্যদিকে ১-০ গোলে লালবাগ শাখাকে হারিয়ে দিনের তৃতীয় ম্যাচটি জিতে নেয় রামপুরা শাখা এবং ১-০ গোলে যাত্রাবাড়ি শাখাকে হারিয়ে চতুর্থ ম্যাচটি জিতে নেয় নারায়ণগঞ্জ শাখা। ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন বিশিষ্ট ক্রিড়াবিদ শহীদুল ইসলাম।

জনপ্রিয় পোস্টসমূহ