রাজশাহীতে জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা

rajsahi

ধর্মব্যবসা, অপ-রাজনীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গত কাল রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় উপস্থিত অতিথিবৃন্দ।

রাজশাহী সংবাদদাতা:

গত কাল সন্ধ্যায় রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে হেযবুত তওহীদের উদ্যোগে ধর্মব্যবসা, ধর্ম নিয়ে অপ-রাজনীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক জনসভা অনুষ্ঠিত হয়। উক্ত জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান এবং দৈনিক দেশেরপত্রের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক বজ্রশক্তির উপদেষ্টা এবং মাননীয় এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর কন্যা রুফায়দাহ পন্নী। সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. মোহাম্মদ আব্দুল মান্নান, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, ২৬ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগের সভাপতি  শফিকুল ইসলাম, ২৬ নং ওয়ার্ড (পশ্চিম) আ’লীগের সভাপতি আব্দুল কাদের,  ২৮ নং ওয়ার্ড (পূর্ব) আ’লীগের সভাপতি মোকসেদ আলী, ২৮ নং ওয়ার্ড (পশ্চিম) আ’লীগের সভাপতি আব্দুস সাত্তার, ২৯ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।

আলোচনায় বক্তাগণ বলেন, জঙ্গিবাদ বর্তমান বিশ্বের এক নম্বর সমস্যা। এই সমস্যা থেকে উত্তরণের জন্য শক্তিপ্রয়োগ চলছে, কিন্তু এ পদক্ষেপ সফল হচ্ছে না। আমাদের প্রস্তাবনা হচ্ছে, মানুষের সামনে যদি কোরআন, হাদিস থেকে এসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরা যায় তবে ধর্মব্যবসায়ী ও জঙ্গিরা ধর্মপ্রাণ মানুষকে বিপথগামী করতে পারবে না। মহান আল্লাহ অশেষ কৃপা করে কীভাবে মানবজাতি যাবতীয় সংকট থেকে মুক্তি পাবে, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ থেকে নিস্তার পাবে সে রূপরেখা হেযবুত তওহীদকে দান করেছেন। হেযবুত তওহীদ সাধ্যমত দেশের জনগণকে অন্যায়-অবিচার আর অসত্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন,  আমাদের বিরুদ্ধে স্বার্থান্বেষী মহল ব্যাপক অপপ্রচার চালিয়েছে। কারো অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সত্যনিষ্ঠ আন্দোলন হেযবুত তওহীদকে জানুন, বুঝুন। আমরা নিঃস্বার্থভাবে মানবতার কল্যাণে সংগ্রাম করছি। এতে আমাদের কোন ব্যক্তিগত স্বার্থ ও রাজনৈতিক অভিপ্রায় নেই।

সভার শুরুতে ধর্মব্যবসা ও ধর্ম নিয়ে অপ-রাজনীতির উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। রাজশাহী জেলার দূর-দূরান্ত থেকে হাড় কাঁপানো প্রচণ্ড শীতের মধ্যে চাদর মুড়ি দিয়ে অনেকেই ব্যাপক উৎসাহ উদ্দীপনার সঙ্গে সভায় যোগদান করেন।

জনপ্রিয় পোস্টসমূহ