DSC02032

নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মির্জানগর ইউনিয়নের খানাবাড়ী বাজারে হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে হেযবুত তওহীদের নিবেদিতপ্রাণ কর্মীদের পাশাপাশি সর্বস্তরের শত শত জনসাধরণকে স্বতস্ফূর্তভাবে অংশ নিতে দেখা যায়।
৫ আগস্ট ২০১৬ শুক্রবার বিকাল ৪টায় মির্জানগর ইউনিয়ন পরিষদের সামনে থেকে হেযবুত তওহীদের নরসিংদী জেলা আমির মাসুদুর রহমান জুয়েলের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে খানাবড়ী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ইউনিয়ন পরিষদের সামনে এসে শেষ হয়। পরে ইউনিয়ন পরিষদ কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হেযবুত তওহীদের সদস্য মো. আক্কাছ আলীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মির্জানগর ইউপি চেয়ারম্যান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক ছাত্রনেতা মো. হুমায়ুন কবির সরকার। মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের নরসিংদী জেলা আমির মাসুদুর রহমান জুয়েল। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম, হাবিবুর রহমান, আঃ মোমিন, আবুল কাশেম, সাবেক মেম্বার আফাজ উদ্দিন, ইউনিয়ন সহকারী ঊর্ধ্বতন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।
সভায় প্রধান অতিথি মির্জানগর ইউপি চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মো. হুমায়ুন কবির সরকার বলেন, ‘আমাদের দেশে যে ধরনের জঙ্গিবাদী কর্মকা- হচ্ছে তা ইসলামের ভুল ব্যাখ্যার ফসল। একদল মতলববাজ ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে তাদেরকে মাঠে নামিয়ে নিজেদের স্বার্থ হাসিল করার চেষ্টায় লিপ্ত আছে। তাদের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশকে একটি সঙ্কটের মুখে ফেলে দেওয়া। তারা চায় দেশকে আফগানিস্তান, সিরিয়ার মতো বানাতে। কিন্তু আমরা দেখেছি আফগানিস্তানে কী হয়েছে। সেখানে ইসলামের নামে নারীব্যবসা, ড্রাগসের ব্যবসা হয়েছে। এসব করে তারা ইসলামকে কলঙ্কিত করেছে, ইসলামের সুনাম নষ্ট করেছে। সুতরাং যারা আজকে ইসলাম প্রতিষ্ঠার নাম করে এসব করছে তারা কোনক্রমেই ইসলামের বন্ধু নয়, ইসলামের হিতাকাক্সক্ষী নয়। শুধু তাই নয়, তারা কোন ধর্মেরই বন্ধু নয়।
সভায় হেযবুত তওহীদের নরসিংদী জেলা আমির মাসুদুর রহমান জুয়েল বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সমর্থন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে।’ তিনি আরো বলেন, ‘দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের সামনে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।’ এসময় তিনি দেশের স্বার্থে, জাতির স্বার্থে জঙ্গিবাদবিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান। এসময় আরও উপস্থিত ছিলেন হেযবুত তওহীদ সদস্য মো. মোস্তফা মিয়া, আবুল হোসেন, জাকির হোসেন, মোতাহার হোসেন, মোশারফ খান, বাদসা মিয়া, হারুন মিয়া, মিলন হাওলাদার, শরিফ মিয়া, মুনছুর আলী, রুবেল হোসেন, ইয়াসিন, ফয়সাল, কবির হোসেনসহ স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

 

অনুষ্ঠানে আগত বক্তাগণ ও অতিথিবৃন্দ

 

বক্তব্য রাখছেন মির্জানগর ইউপি চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মো. হুমায়ুন কবির সরকার।

বক্তব্য রাখছেন মির্জানগর ইউপি চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মো. হুমায়ুন কবির সরকার।

বক্তব্য রাখছেন নরসিংদী জেলা আমির মাসুদুর রহমান জুয়েল।

বক্তব্য রাখছেন নরসিংদী জেলা আমির মাসুদুর রহমান জুয়েল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

র‌্যালী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার