হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

আলোচনা সভা, জুমা ও বাণিজ্য মেলা উপলক্ষে হাজারও মানুষের ঢল চাষীরহাটে 

ইসলামী আকিদা আলোচনা, জুমা ও বাণিজ্য মেলা উদযাপন উপলক্ষে আজ শুক্রবার হাজারও মানুষের ঢল নেমেছে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার চাষীরহাটে।

গতকাল থেকেই চাষীরহাটে বাণিজ্য মেলা উদ্বোধনের জোর প্রস্তুতি চলছিল। উপরন্তু আজ সকালে একদিকে বাণিজ্য মেলার প্রস্তুতি চলছিল, আরেকদিকে চলছিল হেযবুত তওহীদের শহীদী জামে মসজিদে আকিদা আলোচনা। সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম।

এসময় তিনি চলমান জাতীয়, অর্থনৈতিক ইত্যাদি সঙ্কটের সমাধানে আল্লাহর দেওয়া আদর্শের প্রয়োজনীয়তা এবং জাতি গঠনে ঐক্য, শৃঙ্খলা, আনুগত্যের অপরিহার্যতা তুলে ধরেন। তিনি বলেন- হেযবুত তওহীদ কোনো কাল্পনিক বিষয় নিয়ে কাজ করে না, হেযবুত তওহীদের বক্তব্য খুবই বাস্তবসম্মত ও প্র্যাকটিক্যাল। যে গ্রামে হেযবুত তওহীদের আদর্শ বাস্তবায়ন হবে, সেটাই স্মার্ট গ্রামে পরিণত হবে। সেখানে চুরি ডাকাতি থাকবে না, অন্যায় অবিচার থাকবে না, বেকারত্ব থাকবে না, অনৈক্য ভেদাভেদ থাকবে না, সন্ত্রাস-জঙ্গিবাদ থাকবে না, সাম্প্রদায়িকতা থাকবে না, রাজনৈতিক হানাহানি থাকবে না, মানুষ দরজা খুলে ঘুমাবে ইনশা’আল্লাহ। আকিদা আলোচনা শেষে জুমার পর্ব শুরু হয়। সহস্রাধিক মুসল্লির উপস্থিতিতে জুমার খুতবা প্রদান করেন হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম। এসময় মসজিদের নিচতলায় স্থান সংকুলান না হওয়ায় অনেক মুসল্লি তৃতীয় তলায় নামাজ আদায় করেন। মহিলাদের জন্য মসজিদের দ্বিতীয় তলায় জুমার সালাহ আদায়ের ব্যবস্থা করা হয়। জুমা শেষে মুসল্লিদের খোঁজ-খবরনেন হেযবুত তওহীদের মাননীয় এমাম। তবে জুমা ও আকিদা আলোচনা শেষে এখন চলছে বাণিজ্যমেলার শেষ মুহূর্তের প্রস্তুতি। আর কিছুক্ষণের মধ্যেই চাষীরহাট নুরুল হক উচ্চ বিদ্যালয়ের মাঠে বাণিজ্য মেলা উদ্বোধন করবেন হেযবুত তওহীদের এমাম। মেলায় হেযবুত তওহীদের এমামের একনিষ্ঠ প্রচেষ্টা ও পরিকল্পনায় গড়ে ওঠা চাষীরহাট উন্নয়ন প্রকল্পের অধীনে পরিচালিত প্রতিষ্ঠানসমূহের নিজস্ব উৎপাদিত পণ্যের ব্যাপক সমাহার ঘটবে বলে আশা করা হচ্ছে।

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...