1

 

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি ও আলোচনা সভা করেছে হেযবুত তওহীদ। গত ০৫ সেপ্টেম্বর ২০১৬ বেলা ১১টায় উপজেলা ডাকবাংলোর মুক্তমঞ্চের সামনে উক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
হেযবুত তওহীদের নবাবগঞ্জ জেলা আমীর মো. হাশিম উদ্দিনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউর রহমান মানিক। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান। অনুষ্ঠানের প্রধান অতিথি জিয়াউর রহমান মানিক তার বক্তব্যে বলেন, ‘‘আজকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে সারাদেশে প্রচারণার অংশ হিসেবে হেযবুত তওহীদের এ আয়োজন। নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আপনাদেরকে ধন্যবাদ। এভাবে সমাজের সকলকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে।’’ এসময় তিনি সমাজের সর্বস্তরের জনগণকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং হেযবুত তওহীদের সকল কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন।
অনুষ্ঠানের মুখ্য আলোচক মসীহ উর রহমান তার বক্তব্যে বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।’ মুখ্য আলোচক এ সময় আরও বলেন, ‘বর্তমানে যে ইসলাম চলছে এটা আল্লাহ ও তাঁর রসুলের (সা.) দেওয়া ইসলাম নয়। আমরা যেভাবে চলছি এভাবে যদি চলতে থাকি তাহলে আফগানিস্তান, সিরিয়ার মতো আমাদেরও একই অবস্থা হবে। তাই আমি বলতে চাই এই টার্গেট শুধু দেশের বিরুদ্ধে নয় এই টার্গেট আমাদের প্রিয় ধর্ম ইসলামেরও বিরুদ্ধে।”
হেযবুত তওহীদ সদস্য আবুল কালাম আজাদ রুবেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক, হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমীর আশেক মাহমুদ, নবাবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন প্রধান, সিনিয়র সাংবাদিক জুলহাজুল কবির।
বিশেষ অতিথি আশেক মাহমুদ বলেন, ‘‘আমাদের দেশকে নিয়ে এবং ধর্মকে নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। তাই যারা প্রকৃত মো’মেন, যারা আল্লাহ্ রসুলকে ভালোবাসেন তাদের ঈমানী কর্তব্য এবং যারা দেশকে ভালোবাসেন তাদের নাগরিক কর্তব্য চলমান এই অন্যায়ের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, যাবতীয় সন্ত্রাসের বিরুদ্ধে ধর্ম-বর্ণ, দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়া একান্ত প্রয়োজন। তাই আমি আহ্বান করছি আসুন আমরা সকলে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে সকল ধরনের অন্যায়ের বিরুদ্ধে কাজ করি।”
সমাবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আমজাদ হোসেন, প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান সবুজ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন মহল, গণমাধ্যম-কর্মীসহ এলাকার সাধারণ জনতা। সমাবেশের আগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী স্লোগান, ফেস্টুনে উপজেলা ডাকবাংলো মুক্তমঞ্চের সামনে থেকে একটি বিশাল র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে আগত বক্তাগণ

বক্তব্য রাখছেন শাহ মো. জিয়াউর রহমান মানিক।

বক্তব্য রাখছেন শাহ মো. জিয়াউর রহমান মানিক।

সঞ্চালনা করছেন আবুল কালাম আজাদ।

সঞ্চালনা করছেন আবুল কালাম আজাদ।

 

 

 

 

 

 

 

 

 

অনুষ্ঠান ও র‌্যালীর খন্ডচিত্র

45

 

 

 

 

 

 

 

 

67

 

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার