হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

হেযবুত তওহীদের একটি নিবন্ধ বা বই

পাল্টে দিতে পারে
আপনার জীবন!

tobe-ki-jatir-shongso

তবে কি জাতির ধ্বংসই অনিবার্য?

বিষয়বস্তু

বাংলাদেশে জঙ্গিবাদের ইতিহাসে হলি আর্টিজানে হামলা একটি মোড় ঘুরানো বিষয়। এতো বড় মাপের জঙ্গি হামলা এর আগে বাংলাদেশে কখনো হয়নি। ১লা জুলাই হলি আর্টিজানের ভয়ানক সেই জঙ্গি হামলার এক বছর পূর্ণ হলো। এ উপলক্ষে বহু মানুষ সেদিন নিহত ব্যক্তিদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে, জঙ্গিদের প্রতি তীব্র ঘৃণা প্রকাশ করেছে, শান্তি সমাবেশ করেছে। বহু দল, সংস্থা, সংগঠন এ উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে। কিন্তু প্রশ্ন হলো এসব করে কি জঙ্গিবাদ নির্মূল হচ্ছে বা হবে? জঙ্গিবাদের বিরুদ্ধে এই পদক্ষেপগুলো কি যথেষ্ট?

trump

ট্রাম্প কোথায় নিয়ে যাচ্ছেন বিশ্বকে?

বিষয়বস্তু

বর্তমান সময়ে চলমান মহা সংকটের পরিধিকে একত্রে চিন্তা করতে গেলে কোনো বিবেকবান চিন্তাশীল মানুষ স্থির থাকতে পারে না। মানবজাতি তার ভিতরে, আত্মিকভাবে দেউলিয়া, বাইরে সর্বপ্রকার বিপর্যয়ের শিকার। কারো কোনো নিরাপত্তা নেই, চরম অর্থনৈতিক বৈষম্য বিরাজ করছে, শোষণমূলক পুঁজিবাদ মাত্র আটজন ব্যক্তির হাতে পৃথিবীর অর্ধেক জনগোষ্ঠীর সম্পদ তুলে দিয়েছে, দুর্বৃত্তরা সম্মানের আসন পাচ্ছে, শিক্ষক ছাত্রের হাতে মার খাচ্ছে, সৎ ব্যক্তি জীবনমানের ঊর্ধ্বশ্বাস দৌড়ে সর্বত্র পিছিয়ে পড়ছে।

arekti-renessa

প্রয়োজন আরেকটি রেনেসাঁ

বিষয়বস্তু

ব্রিটিশ শাসনামলে আমাদের অর্থ পাচার হয়ে যেত ব্রিটেনে, এরপর আমরা দেখলাম আমাদের কষ্টার্জিত সম্পদ পাচার হয়ে যাচ্ছে পাকিস্তানে। কিন্তু গত ৪৫ বছরে আমাদের হাজার হাজার কোটি ডলার পাচার হয়েছে কোথায়? আজও সেই একই ধারাবাহিকতা। আর দেশের অভ্যন্তরে সেই ধর্মান্ধতা, ধর্মের নামে সংঘাত, সেই একইভাবে জাতিকে পেছনের দিকে নিয়ে যাওয়ার সকল প্রক্রিয়া চলছে। কাজেই ৭১ এর যে মূল চেতনা ছিল তা মুখ থুবড়ে পড়েছে বহু আগেই। নব্য হানাদাররা শুরু করেছে সন্ত্রাস, দুর্নীতি, অর্থপাচার, জালিয়াতি, রাজনীতির নামে লুট।

pak-bharot-war

পাক-ভারত যুদ্ধ কি অবশ্যম্ভাবি?

বিষয়বস্তু

ঘরের পাশে যুদ্ধের দামামা বাজছে, এতে যে আমরাও ক্ষতিগ্রস্ত হতে পারি সে চিন্তা কারোর মধ্যে নেই। প্রদর্শনের এই যুগে ধর্ম, মানবতা আর দেশপ্রেমটাও প্রদর্শনীর সামগ্রী হয়ে দাঁড়িয়েছে। কিন্তু যখন বান্তবসঙ্কট উপস্থিত হয়, তখন প্রদর্শনমূলক মানবতা আর দেশপ্রেম দিয়ে জাতিরক্ষা হয় না। তখন লাগে সত্যিকারের জাতীয় ঐক্য। সবাই মিলে জাতির স্বাধীনতা, জাতির অস্তিত্ব রক্ষার জন্য এক হয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে সংগ্রাম করতে হয়।

gujob

‘গুজব’ ধর্মীয় সন্ত্রাসবাদের বড় হাতিয়ার

বিষয়বস্তু
steps-of-thirld-world-war

তৃতীয় বিশ্বযু্দ্ধের পদধ্বনি

বিষয়বস্তু
shorojontrer-kobole-bangladesh

জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের কবলে বাংলাদেশ

বিষয়বস্তু
songhater-mukhe

সংঘাতের মুখে যাচ্ছে দেশ, ফায়দা লুটবে বিশ্ব মোড়ল

বিষয়বস্তু
Dhormo-bebsha

ধর্মব্যবসা

বিষয়বস্তু
system-palai

আসুন সিস্টেমটাকেই পাল্টাই

বিষয়বস্তু