রাজশাহীতে হেযবুত তওহীদের উদ্যোগে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে করণীয়’ প্রসঙ্গে কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। গত বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর বিকেলে রাজশাহী জেলা পরিষদ শহীদ কামারুজ্জামান মিলনায়তনে এ কর্মিসভার আয়োজন করে হেযবুত তওহীদের রাজশাহী বিভাগ।

হেযবুত তওহীদের রাজশাহী জেলা কমিটির সভাপতি মোহাম্মদ আলফাজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, “সত্য যখন এসে গেছে, মিথ্যা তখন দূরীভূত হবেই। আজ সত্য সমাগত, তাই অতি শীঘ্রয় মিথ্যার পরাজয় আসবে কিন্তু তার জন্য সকলের কাছে সত্যবাণী ও ইসলামের সঠিক আদর্শ পৌঁছে দিতে হবে। তিনি বলেন, বর্তমান বিশ্বে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা অন্যতম ইস্যু। আমাদের দেশও এসব বিষয়ে ঝুঁকিমুক্ত নয়। তাই সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার নিরসনে সকলকে এগিয়ে আসতে হবে। মানুষকে এসব থেকে দূরে রাখতে হলে তাদেরকে সচেতন করতে হবে। সেই মহাগুরুত্বপূর্ণ কাজটিই করে যাচ্ছে হেযবুত তওহীদ।

হেযবুত তওহীদের বিরুদ্ধে অপ-প্রচারকারী এক শ্রেণির ধর্মব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, “জাতিকে অন্ধকারে রেখে, সাধারণ ধর্মপ্রাণ মানুষের ধর্মানুভূতিকে হাইজ্যাক করে আর কোনো জাতি বিনাশী কর্মকা- চলবে না। জাতি আজ ধর্মের সঠিক আকিদা জানতে চায়, জঙ্গিবাদী কায়দায় অন্যায় করে মানুষের পাপ আর বাড়াবেন না। মিথ্যা তথ্য দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করবেন না। সঠিক ইসলাম যেমন উদার তেমন উদার হোন, আল্লাহ আপনাদের সহায় হবেন।”
তিনি বলেন, “ইসলামের সঠিক দিক-নির্দেশনা পালনে বাঁধা সৃষ্টি না করে আগে জানুন। উন্মদনা সৃষ্টি না করে মানুষকে মনগড়া মতবাদ চাপিয়ে না দিয়ে হেদায়াতের পথে আসুন।
সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, নারী বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মুনিরুজ্জামান মুনির, আশেক মাহমুদ, শাহারুল ইসলাম, দপ্তর সম্পাদক রাসেদুল হাসান, রাজশাহী বিভাগীয় নারী সম্পাদক আফরোজা মনিরসহ হেযবুত তওহীদের রাজশাহী বিভাগের নেতৃবৃন্দ।

See Photos
See Video