২৬ মে, ২০১৭ জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে গতকাল রংপুরের তারাগঞ্জে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৩টায় তারাগঞ্জ উপজেলার মডেল সরকারি
প্রাথমিক বিদ্যালয় মাঠের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তারাগঞ্জ উপজেলা হেযবুত তওহীদের সভাপতি মো. আব্দুর ওয়াহাব মিন্টুর সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলাম এবং উদ্বোধনী বক্তব্য রাখেন রংপুর জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. আব্দুল কুদ্দুস শামীম। আরো বক্তব্য রাখেন ২নং কুর্শা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য মো. গোলাম মোস্তফা এবং ২নং কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান মিলন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলাম ধর্ম এসেছে মানবতার কল্যাণে, সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য। ইসলাম ধর্মের নাম ব্যবহার করে যারা সন্ত্রাসী কর্মকা- করে বেড়ায় তারা পথভ্রষ্ট বলে মন্তব্য করেন বক্তারা। তারা আরো বলেন, জঙ্গিবাদকে মোকাবেলা করার জন্য ইসলামের সঠিক শিক্ষা মানুষের কাছে পৌঁছে দিতে হবে বলে। হেযবুত তওহীদ আন্দোলনের কর্মীরা সম্পূর্ণ নিঃস্বার্থভাবে দেশব্যাপী এই কাজটিই করে যাচ্ছে বলে মন্তব্য করেন তারা।
আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের উপজেলা সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মায়াবাজারের প্রতিনিধি মো. লাল মিয়া, সাংবাদিক মো. নুরুজ্জামান সরকার, হেযবুত তওহীদের তারাগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মো. মনোয়ারুল ইসলাম মনো, কোষাধ্যক্ষ আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক প্রমুখ।
আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, মিডিয়া কর্মীবৃন্দসহ সর্বস্থরের জনগণ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে। আগত স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ হেযবুত তওহীদের জঙ্গিবাদবিরোধী বক্তব্যের সাথে সহমত পোষণ করেন এবং হেযবুত তওহীদের কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

See Photos
See Video