IMG_2257

 

পাবনা জেলার আটঘরিয়ায় হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আলোচনা সভা অনুষ্ঠি হয়েছে। গত ১৫ আগস্ট সকাল ১০টায় উপজেলার মতিঝিল উচ্চ বিদ্যালয়ে উক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাঈমীন হোসেন চঞ্চল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের পাবনা জেলা আমীর শামসুজ্জামান মিলন। মতিঝিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মো. তফিজ উদ্দীন, প্রতিষ্ঠাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দীন মোল্লা, সহকারী শিক্ষক মো. বেল্লাল হোসেন, আবু বক্কর সিদ্দীক, আ: মজিদ মিয়া, আছমা খাতুন, ইমদাদুল হক, ইসমাঈল হোসেন, মাসুদ রানা, লিয়াকত আলী, একরাম হোসেন, মঞ্জুরা খাতুন ,জামাল উদ্দীন, বেল্লাল হোসেনসহ আন্যান্য শিক্ষক, কর্মচারী ও স্কুলের সকল ছাত্র-ছাত্রীবৃন্দ।
প্রধান অতিথি মোহাঈমীন হোসেন চঞ্চল তার বক্তব্যে বলেন, ‘বর্তমান বিশ্বে জঙ্গি নামক সংক্রামণে আমাদের দেশ আক্রান্ত। এর বিরুদ্ধে সম্মিলিত ঐক্য ও সচেতনতা প্রয়োজন।’ এসময় তিনি বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করেন এবং বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
হেযবুত তওহীদের পাবনা জেলা আমীর শামসুজ্জামান মিলন এসময় বলেন, জঙ্গিবাদকে নির্মূল করতে হলে এর শিকড় আমাদের খুঁজে বের করতে হবে। মানুষ কেন জঙ্গি হচ্ছে এটা যেমন জানা প্রয়োজন। জঙ্গিবাদী তা-ব ধেয়ে আসার আগে আমাদের ঈস্পাতকঠিন ঐক্যের প্রাচীর গড়ে তুলতে হবে।’ তিনি আরও বলেন, ‘ধর্ম আর অধর্মের সীমারেখা দিতে হবে। গুলশান, শোলাকিয়ার ঘটনার পর থেকে অনেক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করছে। কিন্তু আমরা হেযবুত তওহীদ ২০০৯ সন থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে নানা কার্যক্রম চালিয়ে আসছি। আর বিগত চার বছরে দেশের সর্বত্র সন্ত্রাস-জঙ্গিবাদ, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে ৪০ হাজারের উপরে পথসভা, জনসভা, সেমিনারসহ বই ও পত্রিকা প্রকাশ, হ্যান্ডবিল বিতরণসহ বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে দেশের সাধারণ মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করে যাচ্ছি। জঙ্গিবাদকে মোকাবেলা করার জন্য যে সঠিক আদর্শ প্রয়োজন সেটা কেবল হেযবুত তওহীদের নিকট রয়েছে। সেই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে আর কেউ যেমন জঙ্গিতে পরিণত হবে না তেমনি অনেক জঙ্গিও তাদের ভুল বুঝতে পেরে এই ভ্রান্ত পথ ত্যাগ করবে।’
মতিঝিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান এসময় বলেন, ‘জঙ্গিবাদ একটি দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত। এই চক্রান্ত আমরা ঐক্যবদ্ধভাবে রূখে দেব। কোনো অপশক্তি যেন আমাদের দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে না পারে সেজন্য আমরা জাতীয় ঐক্য গড়ে তুলবো।’

 

অনুষ্ঠানে আগত জনতার ঢল ও র‌্যালি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার