1

 

পঞ্চগড়ে তেঁতুলিয়ায় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ আগস্ট পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের তেঁতুলিয়া চৌরাস্তা মোড়ে হেযবুত তওহীদ এর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধন ও র‌্যালিতে উপজেলা আ. লীগ, জাসদ, উপজেলা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, হেযবুত তওহীদ সদস্য ও স্থানীয়রা অংশ নেয়।
হেযবুত তওহীদ সদস্য মামুনুর রশিদের সঞ্চালায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা আ. লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, উপজেলা কৃষক লীগের সভাপতি নজিরুল ইসলাম, উপজেলা জাসদের সভাপতি জাহিদুল ইসলাম দৈনিক বজ্রশক্তির রংপর বিভগীয় ব্যুরো প্রধান আমিরুল ইসলাম, হেযবুত তওহীদের জেলা আমির আবু সাঈদ প্রমুখ। বক্তারা সন্ত্রাস নাসকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।
হেযবুত তওহীদের আমির আবু সাঈদ তার বক্তব্যে বলেন, ”পাশ্চাত্য সাম্রাজ্যবাদী শক্তিই এই সন্ত্রাসীদের গড়ে তুলেছে। আজকের এই আল-কায়েদা, তালেবান তাদেরই হাতে গড়া। এই আইএস গড়ে ওঠার পেছনেও তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদ রয়েছে বলে গবেষকরা প্রমাণ করেছেন। তারা মূলত মুসলিম দেশগুলোকে অস্থিতিশীল করে তুলে বিশ্বময় তাদের কর্তৃত্ব ও অস্ত্রব্যবসা বজায় রাখার জন্য এই জঙ্গিবাদকে মদদ দিয়ে যাচ্ছে।”
তিনি আরও বলেন, ”জঙ্গিবাদ দমনের নাম করে তারা ইরাক, সিরিয়া ধ্বংস করে দিয়েছে। আজকে বাংলাদেশকে নিয়েও একই ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র থেকে দেশকে রক্ষা করতে হলে পুরো জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে বলে অভিমত ব্যক্ত করেন। আর হেযবুত তওহীদ জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন বলেও এসময় তিনি উল্লেখ করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আ. লীগের মোছা. সৈয়দা মাছুদা, উপজেলা মডেল প্রেসক্লাবের সভাপতি হায়দার ইমাম মনি, মডেল প্রেসক্লাবের সম্পাদক ও ৬ নং ভজনপুর আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মমতাজ আলী, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আতিকুজ্জামান সাকিল, সম্পাদক এসকে দোয়েল, উপজেলা আ. লীগের সদস্য রফিকুল ইসলাম বাহার, যুবলীগ নেতা ও বণিক সমিতির সদস্য আবু সাঈদ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সচেতন মহল, গণমাধ্যমকর্মী ও সাধারন জনতা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন

23

 

 

 

 

 

 

 

 

 

45

 

 

 

 

 

 

 

 

র‌্যালি

67

 

 

 

 

 

 

 

 

89

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার