২৭ জানুয়ারি ২০১৭ তারিখে নাটোরে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নাটোর জেলা হেযবুত তওহীদের উদ্যোগে এক বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বাদ মাগরেব নাটোরের বড়াইগ্রাম উপজেলার নটাবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নাটোর জেলা হেযবুত তওহীদের সভাপতি সাকিব আহাম্মেদের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল জলিল প্রামাণিক। আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।
আলোচনায় বক্তারা বলেন, ধর্ম এসেছে মানবতার কল্যাণে। কিন্তু হাজার বছরের ব্যবধানে আজকে ধর্মের প্রকৃত শিক্ষা হারিয়ে গেছে। তারা বলেন, আল্লাহর রসুল পৃথিবীতে এসেছেন মানবজাতিকে ঐক্যবদ্ধ করার জন্য। তিনি যে ইসলাম নিয়ে এসেছিলেন তার সংস্পর্শে এসে তৎকালীন পৃথিবীর সবচেয়ে পশ্চাৎপদ জাতি অল্প সময়ের ব্যবধানে পৃথিবীর শ্রেষ্ঠ জাতিতে পরিণত হয়েছিল। অথচ আজকে শত-সহস্র  দল-ফেরকা-মাজহাবে বিভক্ত হয়ে সেই আমরাই পৃথিবীর দুর্বলতম ও ঘৃণিত জাতিতে পরিণত হয়েছি। ইসলামের জঙ্গিবাদের কোনো স্থান নেই উল্লেখ করে তারা বলেন, জঙ্গিবাদ মূলত ইসলামের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র। পৃথিবীব্যাপী ইসলামকে একটি সন্ত্রাসী আদর্শ হিসেবে তুলে ধরার জন্য এই জঙ্গিবাদের জন্ম ও বিস্তার ঘটানো হয়েছে। এসময় বক্তারা ইসলামের প্রকৃত শিক্ষার ভিত্তিতে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, আজকে পৃথিবীময় যে ইসলাম চলছে তা মানুষকে শান্তি দিতে পারছে না। যেহেতু ইসলাম মানেই শান্তি, সুতরাং এই ইসলাম আর আল্লাহর রসুলের ইসলাম এক হতে পারে না। তিনি বলেন, হেযবুত তওহীদ মানুষের সামনে সেই ইসলামের কথা তুলে ধরছে, যে ইসলাম নিয়ে রসুলাল্লাহ আরবদের ঐক্যবদ্ধ করেছিলেন। মুসলিম জাতিকে তাদের হারানো ঐতিহ্য, গৌরব ও শ্রেষ্ঠত্ব ফিরে পেতে আজকে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নাটোর জেলা হেযবুত তওহীদের উপদেষ্টা ও ৫ নং মাঝগাঁও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শফিকুল ইসলাম ফকির, মাঝগাঁও ইউনিয়ন ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান ও ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওসমান গনী কুতুব, বড়াইগ্রাম উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রেজাউল করিম, বীর মুক্তিযোদ্ধ আলহাজ্ব জাবেদ মাসুদ, বনপাড়া ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল আলীম সরদার, নটাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল হক, তিরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহার আলী, স্থানীয় আওয়ামী লীগ নেতা নূর মোহাম্মদ প্রমুখ। এছাড়াও দুই হাজারেরও অধিক স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। হেযবুত তওহীদের এমাম দীর্ঘ প্রায় তিন ঘণ্টাব্যাপী প্রদত্ত বক্তব্যে ইসলামে প্রবিষ্ট বহুমুখী বিকৃতিসমূহ তুলে ধরেন। তিনি আল্লাহর রসুলের আনীত প্রকৃত ইসলামের স্বরূপ তুলে ধরেন হাজার হাজার জনতার সামনে। উপস্থিত জনতা মন্ত্রমুগ্ধের ন্যায় শুরু থেকে শেষ পর্যন্ত তাঁর ভাষণ উপভোগ করেন। মাহফিল শেষে তাদের চোখে-মুখে ছিল পরিতৃপ্তির হাসি। “হেযবুত তওহীদ যে ইসলাম তুলে ধরছে সেটাই আল্লাহর রসুলের প্রকৃত ইসলাম, আমরা এতদিনে সেই সত্যিকার সুন্দর ইসলামের সন্ধান পেলাম,” উপস্থিত শ্রোতাদের অনেককে এমন মন্তব্য করতে শোনা যায়।

See Photos
See Video