নরসিংদীতে দৈনিক দেশেরপত্রের জেলা কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে মঞ্চে উপবিষ্ট আছেন চিনিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক আখতার উদ্দিন ভুঁইয়া, নরসিংদী জেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী, পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক, দেশেরপত্রের প্রধান বার্তা সম্পাদক এসএম সামসুল হুদা, অনুষ্ঠানের সভাপতি ঢাকা অঞ্চল ব্যুরো প্রধান মাহবুব আলম ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুজ্জামান।

নরসিংদীতে দৈনিক দেশেরপত্রের জেলা কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে মঞ্চে উপবিষ্ট আছেন চিনিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক আখতার উদ্দিন ভুঁইয়া, নরসিংদী জেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী, পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক, দেশেরপত্রের প্রধান বার্তা সম্পাদক এসএম সামসুল হুদা, অনুষ্ঠানের সভাপতি ঢাকা অঞ্চল ব্যুরো প্রধান মাহবুব আলম ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুজ্জামান।

মানবতার কল্যাণে সত্যের প্রকাশ স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলছে দৈনিক দেশেরপত্র। দেশের আপামর সাধারণ মানুষের সাথে আরো সম্পৃক্ত হওয়ার লক্ষ্যে দেশেরপত্রের স্থানীয় কার্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে সারা দেশে। এরই ধারাবাহিকতায় গত ১৬ মে ২০১৪  বিকেলে এক প্রাণবন্ত অনুষ্ঠানের মাধ্যমে দেশেরপত্রের নরসিংদী জেলা কার্যালয় উদ্বোধন করা হয়েছে। কার্যালয়টি উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব) নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক। এর আগে সকালে দেশেরপত্রের ভেলানগরস্থ কার্যালয়ের সামনে থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। ব্যান্ডপার্টি, মোটর সাইকেল, মাইক্রোবাস ও কয়েকটি প্রাইভেটকার সমন্বয়ে আয়োজিত উক্ত র‌্যালিটি সাহেপ্রতাপ মোড় হয়ে পাঁচদোনা মোড় ও বাজার হয়ে শেখেরচর (বাবুরহাট) পেরিয়ে মাধবদী এসপি ইনস্টিটিউটের পার্শ্বস্থ রাস্তা দিয়ে আবার ফিরে এসে নরসিংদী শহর প্রদক্ষিণ শেষে পুনরায় দেশেরপত্রের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
কার্যালয় উদ্বোধন উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমিতে (নতুন ভবন) আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান, দেশেরপত্রের প্রধান বার্তা সম্পাদক এস এম সামসুল হুদা, চিনিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক আখতার উদ্দিন ভুঁইয়া, চিনিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নুরুজ্জামান।
দেশেরপত্রের কার্যক্রম নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। দেশেরপত্র ঢাকা অঞ্চলের ব্যুরো প্রধান মাহবুব আলমের স্বাগত বক্তব্যের পর পর বড় পর্দায় প্রদর্শন করা হয় ‘ধর্ম নিয়ে অপরাজনীতি ও ধর্মব্যবসার মুখোশ উন্মোচন’ শীর্ষক প্রামাণ্যচিত্রটি। দেশেরপত্রের প্রধান বার্তা সম্পাদক এস এম সামসুল হুদা তার বক্তব্যে বলেন, সত্য মিথ্যার লড়াই হচ্ছে মানবজাতির প্রকৃত ইতিহাস। কিন্তু আজকে সেই লড়াইয়ে সত্য পরাজিত হয়ে গেছে। মিথ্যা হয়েছে জয়ী। এর কারণ হচ্ছে মানবজাতি আজ স্রষ্টার দেওয়া পথনির্দেশ থেকে সরে গেছে। যামানার এমাম জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী মানুষকে আল্লাহর প্রকৃত তওহীদে ফিরিয়ে আনার লক্ষ্যে মানুষকে আহ্বান করে গেছেন। তাঁরই আদর্শে অনুপ্রাণিত হয়ে দৈনিক দেশেরপত্র নির্ভীকভাবে তা তুলে ধরছে।
ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী বলেন, আমার বাবা যামানার এমাম জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী মানুষকে সত্যের পথে আহ্বান করেছেন। তিনি কোর’আন হাদীসের আলোকে দেখিয়ে দিয়েছেন যে, বর্তমানে প্রচলিত ইসলাম আল্লাহ রসুলের প্রকৃত ইসলাম নয়। কোন ইসলাম আল্লাহ এবং তাঁর রসুল চান তা রব্বুল আলামীন এই মহামানবকে বুঝিয়ে দিয়েছেন। তিনি এই সত্য প্রচারের জন্য তাঁর সারা জীবনের অর্জিত এবং পারিবারিক সূত্রে পাওয়া সম্পত্তি ব্যয় করে গেছেন আল্লাহর রাস্তায়। আজকে যামানার এমামের তুলে ধরা এই মহাসত্যের বিরুদ্ধে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে একশ্রেণির ধর্মজীবি আলেম। তাদের প্রচারিত বিভিন্ন মিথ্যা ফতোয়ার কারণে দেশের মানুষ আজ নানা মতে এবং নানা ভাগে বিভক্ত হয়ে গেছে। দেশকে পৃথিবীর বুকে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য দেশের ষোল কোটি মানুষের ঐক্যের কোন বিকল্প নেই। পরিশেষে তিনি দল মত নির্বিশেষে সকল প্রকার বিভেদ- ব্যবধান ভুলে সত্যের উপর, হকের উপর, ন্যায়ের উপর প্রতিষ্ঠায় অটল থাকার জন্য আগত অতিথি এবং দর্শকবৃন্দকে দু’হাত তুলিয়ে শপথ পাঠ করান। সকলেই তার আহ্বানে সাড়া দিয়ে হাত তুলে শপথ বাক্য পাঠ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নীর ক্ষুরধার যুক্তিপূর্ণ বক্তব্যের প্রশংসা করেন। তিনি বলেন, আমি যে কথাগুলো বলতাম তিনি তা আগেই বলে দিয়েছেন। তিনি আরো বলেন, আজকে আমাদের দেশের একশ্রেণির মানুষ দেশকে আফগানিস্তান হিসেবে দেখতে চায়, এখনকার আফগানিস্তান নয়, তালেবানদের আফগানিস্তান। কিন্তু কিন্তু আমাদের দেশের ২ কোটি নারীরা আজ নানা পেশায় নিয়োজিত থেকে জীবিকা নির্বাহ করে যাচ্ছে। ঐ শ্রেণিটা চায় তাদেরকে ঘরের চার দেয়ালে আটকে রাখতে। কিন্তু তারা তা পারবে না। কেননা আল্লাহ তাদেরকে সে অধিকার দেননি। তিনি আরো বলেন, নারীদেরকে ঘরে বন্দী করে রেখে ধর্মাশ্রয়ী এই অন্ধ শ্রেণিটি পাপ করছে। আল্লাহ নিশ্চয় আদি পিতা আদম (আ) এবং মা হাওয়াকে পার্থক্য সৃষ্টি করে পাঠান নি। কিন্তু আজকে মোল্লারা নারী পুরুষের মধ্যে সেই দেয়াল সৃষ্টি করছে। তারা কোন দিনই সফলকাম হবে না। তিনি দেশেরপত্রের প্রশংসা করে বলেন, দেশেরপত্র একটি পত্রিকা যা প্রকৃত ইসলামকে তুলে ধরছে। আমি মনে করি যারা স্বাধীনতার পক্ষে, দেশের সার্বভৌমত্বের পক্ষে, যারা মুক্ত চিন্তায় বিশ্বাসী তাদের নিয়মিত এই পত্রিকাটি পাঠ করা উচিত। একটি ধর্মনিরপেক্ষ শান্তিময়, সুখী ও সমৃদ্ধ দেশ গড়াই ছিল বঙ্গবন্ধুর কাক্সিক্ষত স্বপ্ন। দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক আমাদেরকে যে ঐক্যের দিকে আহ্বান করেছেন তা বাস্তবায়ন করে দেশকে এগিয়ে নেওয়ার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। পরে তিনি ফিতা কেটে দেশেরপত্রের জেলা কার্যালয়ের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

আনুষ্ঠানে আগত বক্তাগণ

DSC_6722

বক্তব্য রাখছেন দেশেরপত্রের প্রধান বার্তা সম্পাদক এসএম সামসুল হুদা।

DSC_6763

বক্তব্য রাখছেন দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী।

DSC_6831

বক্তব্য রাখছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক।

DSC_6689

বক্তব্য রাখছেন ঢাকা অঞ্চল ব্যুরো প্রধান মাহবুব আলম ।

অনুষ্ঠান সঞ্চালন

DSC_6692

অনুষ্ঠান সঞ্চালনা করছেন রফিকুল ইসলাম।

DSC_6838

সঞ্চালনা করছেন তানজিদ ইমাম তিতুমির।

অনুষ্ঠানস্থলের ছবি

DSC_6684

পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক’কে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান হেযবুত তওহীদের সদস্য।

DSC_6887

অনুষ্ঠানস্থল নরসিংদি জেলা শিল্পকলা একাডেমি

অনুষ্ঠানে আগত অতিথিবর্গ

 

DSC_6786

অনুষ্ঠানে আগত অতিথিদের একাংশ।

DSC_6791

অনুষ্ঠানে আগত অতিথিদের একাংশ।

DSC_6823

অনুষ্ঠানে আগত অতিথিদের একাংশ।

DSC_6824

অনুষ্ঠানে আগত অতিথিদের একাংশ।

 

 

প্রকাশনা স্টল

 

DSC_6881

প্রকাশনা স্টল

DSC_6896

প্রকাশনা স্টল

 

নরসিংদী জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে র‌্যালি

narshindi

দেশেরপত্রের নরসিংদী জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে এক মটর শোভাযাত্রা নরসিংদী শহর প্রদক্ষিণ করে।

DSC_6613

দেশেরপত্রের নরসিংদী জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষে র‌্যালি।