রাজধানীর খিলগাঁওয়ে জঙ্গিবাদবিরোধী সুধী সমাবেশ

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে দেশজুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে হেযবুত তওহীদ। এরই ধারাবাহিকতায় ১৮ জুলাই, ২০১৬ তারিখ রোজ রবিবার রাজধানীর খিলগাঁওয়ে জাতীয় শ্রমিকলীগ, মহানগর দক্ষিণ শাখার অফিসে আলোচনা সভা ও সুধী সমাবেশ আয়োজন করা হয়। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর আমীর মো: আলী হোসেন, জাতীয় শ্রমিকলীগ খিলগাঁও থানার সহ-সভাপতি মো: ইকবাল হোসেন মিজি ও সাংগঠনিক সম্পাদক মো: ইসমাঈল হোসেন এবং হেযবুত তওহীদের খিলগাঁও-সবুজবাগ থানা আমীর আবুল হাসেম।

সমাবেশে মসীহ উর রহমান বলেন, ইসলামের নামে যারা জঙ্গি সৃষ্টি করে সমাজে অশান্তি ঘটায় তারা প্রকৃত ইসলামের অনুসারী নয়। আজ যুব ও তরুণ সমাজ ধর্মের বিকৃত ব্যাখ্যা দ্বারা উদ্বুদ্ধ হযে যা করছে তা চূড়ান্ত অধর্ম, আল্লাহর রসুলের শিক্ষার সম্পূর্ণ বিপরীত।” তিনি বলেন, “আজ সবাই বলছেন, এটা ইসলাম নয়। কিন্তু ইসলামের প্রকৃত রূপটি কেউ তুলে ধরতে পারছেন না। ইসলামের প্রকৃত আকীদা কি, জেহাদ ও সন্ত্রাসের মধ্যে পার্থক্য কি, ইসলাম কিভাবে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে পারে, আজ কেন পারছে না, এই প্রশ্নগুলোর মীমাংসা করার আগ পর্যন্ত যুব সমাজের এই বিপথগামিতা রোধ করার কোনো উপায় নেই। প্রকৃত ধর্ম আর বিকৃত ধর্মের মধ্যে পার্থক্য সুস্পষ্টরূপে তুলে ধরতে না পারলে সমাজে অন্যায়, অবিচার বাড়তেই থাকবে, এই সহিংসতার পরিমাণও বাড়তে থাকবে। ধর্মের সেই প্রকৃত শিক্ষা, ইসলামের সেই প্রকৃত রূপরেখা তুলে ধরছে হেযবুত তওহীদ। একমাত্র আমাদের কাছেই রয়েছে জঙ্গিবাদসহ ধর্মের নামে চলমান সকল অধর্মের বিরুদ্ধে আদর্শিক লড়াইয়ে জয়ী হওয়ার প্রয়োজনীয় সমস্ত রসদ।”

সভায় খিলগাঁও থানা শ্রমিকলীগের সহ-সভাপতি মো: ইকবাল হোসেন মিজি বলেন, ‍‍‍“হেযবুত তওহীদের উদ্দেশ্য দেশকে রক্ষা করা, জাতিকে রক্ষা করা। আর এটা তাদের একার কাজ নয়, আমাদের সকলের দায়িত্ব। আমি ও আমার কর্মীরা তাঁদের সহযোগিতায় সব সময় পাশে থাকব ইনশাল্লাহ।”
আলোচনা সভায় হেযবুত তওহীদ এর সদস্যবৃন্দ ও স্থানীয় সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ এলাকার সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন। সমাবেশ শেষে জঙ্গিবাদবিরোধী জনসচেতনতামূলক একটি র‌্যালির আয়োজন করা হয়।

জনপ্রিয় পোস্টসমূহ