হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি, ফতোয়া প্রদানকারি ষড়যন্ত্রকারীদের গ্রেফতারের দাবিতে গত ২৯ জুন ২০১৯ তারিখে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ। ডিআরইউ এর সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন হেযবুত তওহীদের এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম। অনুষ্ঠানের শেষ পর্যায়ে হেযবুত তওহীদের পক্ষে ছয়দফা দাবি উপস্থাপন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

হেযবুত তওহীদের এমাম বলেন, এই ধর্মব্যবসায়ী শ্রেণিটি সুপরিকল্পিতভাবে তাদের ওয়াজ-মাহফিলে হেযবুত তওহীদকে মুরতাদ, কাফের, বাতিল, খ্রিষ্টান, গোমরাহ, ধর্ম অবমাননাকারী, কোর’আন-হাদিস অস্বীকারকারী ইত্যাদি ফতোয়া প্রদান করছে। এসব ফতোয়ায় প্ররোচিত হয়ে তাদের অন্ধ অনুসারীরা আমাদেরকে- প্রকাশ্যে জবাই করে হত্যা করা হবে, মাথা কাটা হবে, বিনা জানাজায় দাফন করা হবে, কবর দেওয়া হবে, পুড়িয়ে হত্যা করা হবে ইত্যাদি ভাষায় হুমকি দিয়ে যাচ্ছে।

এসময় এক প্রশ্নের জবাবে হোসাইন মোহাম্মদ সেলিম সাম্প্রতিক সময়ে তাকে প্রাণনাশের হুমকি প্রদানকারী কয়েকজনের নাম উল্লেখ করে বলেন, ‘এরা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে, গোপনে বৈঠক করে আমাকে হত্যার জন্য তাদের অনুসারীদের ক্ষেপিয়ে তুলছে। ‘সর্বশেষ তারা আদর্শিকভাবে ব্যর্থ হয়ে এখন আমার ব্যক্তিগত চরিত্রে কালিমা লেপনের হীন চেষ্টায় লিপ্ত হয়েছে। আমি যা বলিনি, যা আমি করিনি কিংবা যে বিষয়ের সাথে আমার দূরতম সম্পর্ক পর্যন্ত নেই সেইসব নিয়ে সম্প্রতি তারা বিকৃতভাবে, খণ্ডিত আকারে প্রচার করছে।

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের বিরুদ্ধে ধর্মব্যবসায়ীদের করা বিভিন্ন অপপ্রচারের জবাব দেওয়ার পাশাপাশি এ সংক্রান্ত কয়েকটি ভিডিওচিত্রও প্রদর্শন করা হয়। সেই সাথে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে হেযবুত তওহীদকে দেওয়া বিভিন্ন হুমকির ‘স্ক্রিনশট’ প্রদর্শন করা হয়।

সম্মেলনে প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের ভিডিও চিত্র

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...