ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা ও কর্মিসভা করেছে হেযবুত তওহীদের ময়মনসিংহ জেলা শাখা। গতকাল অনুষ্ঠিত এ কর্মিসমাবেশে হেযবুত তওহীদের জনকল্যাণমূলক কার্যক্রমকে কিভাবে আরও বেগবান করা যায় সে বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন অনুষ্ঠানের মুখ্য আলোচক সংগঠনটির এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।
মুখ্য আলোচক তার বক্তব্যে বলেন, সমাজে আজ অন্যায়, অশান্তি, সাম্প্রদায়িকতা, সন্ত্রাসবাদের জয়জয়কার। নীতির উপর আজ দূর্নীতি বিজয় লাভ করেছে। সত্যের উপর আজ মিথ্যার আধিপত্য। এমতাবস্থায় আমাদের চারপাশে আর্তমানবতার হাহাকার উঠছে ‘শান্তি চাই, শান্তি চাই’। কিন্তু সেই কাক্সিক্ষত শান্তির দেখা আমরা পাইনি। তিনি বলেন, আমরা যতদিন পর্যন্ত না আমাদের জীবনের প্রতিটি অঙ্গনে আল্লাহকে সার্বভৌমত্বের মালিক হিসেবে মেনে না নেব ততদিন পর্যন্ত সেই কাক্সিক্ষত শান্তি আসবে না। হেযবুত তওহীদের এমাম বলেন, মানব জাতি আজ শত শত দলে বিভক্ত। মুসলিম জাতির মধ্যেও আজ হাজারো দল-ফেরকা-মতবাদ সৃষ্টি হয়েছে। তারা নিজেরাই নিজেদেরকে হত্যা করছে, স্বজাতির উপর অত্যাচার চালাচ্ছে। কিন্তু এ অবস্থা বেশিদিন থাকতে পারে না। তাই আমাদের সকলকে ধর্মের প্রকৃত শিক্ষায় উদ্বুদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হতে হবে আল্লাহ-রসুলের দেখানো পথে। তিনি বলেন, দেশে চলমান সঙ্কট মোকাবেলায় হেযবুত তওহীদ সারাদেশে নিঃস্বার্থ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশের মানুষকে সকল প্রকার অন্যায় অবিচারের বিরুদ্ধে সচেতন করতে এই কার্যক্রমকে আরও বেগবান করতে হবে। তিনি দেশ ও জাতি রক্ষায় এ জনকল্যাণমূলক কার্যক্রমকে প্রতিটি জনপদের মানুষের কাছে পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. রহমত উল্লাহ। এ সময় আরও উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক এবং জেটিভি অনলাইন’র চেয়ারম্যান মো. মশিউর রহমান, দৈনিক বজ্রশক্তি পত্রিকার উপদেষ্টা রুফায়দাহ পন্নী, হেযবুত তওহীদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. এনামুল হক বাপ্পা, ভালুকা উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আ. বারী, ২নং মেদুয়ারী ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস ছাত্তার, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হামিদ, ভালুকা উপজেলা হেযবুত তওহীদের সভাপতি ডা. শফিউল্লাহ সবুজ, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম মাস্টার, প্রধান উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারেক হাবিলদার, ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মিয়াজ উদ্দিন, ৭, ৮, ৯নং ওয়ার্ডের মহিলা মেম্বার মোছা: দিলারা আক্তার, উপজেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম, ভালুকা উপজেলা বঙ্গবন্ধু পরিষদ এর সভাপতি মামুন সিদ্দিকী প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে হেযবুত তওহীদের বিভিন্ন জেলা ও উপজেলার সদস্য-সদস্যা ও নেতৃবৃন্দ এতে অংশগ্রহণ করেন।