বিজয়ের মাস উপলক্ষে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখ বিকেলে রাজধানীর শাহবাগে বাংলাদেশ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি জাফর ইকবাল নান্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা যুব কমান্ডের প্রধান উপদেষ্টা, দৈনিক দেশেরপত্রের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড. সৈয়দা রুবিনা আক্তার মিরা এমপি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় কমিটির প্রধান সমন্বয়কারী মেহেদী হাসান, জেটিভি’র চেয়ারম্যান মো. মশিউর রহমান, মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান এমএ রাজ্জাক প্রমুখ। মুখ্য আলোচকের বক্তব্যে হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, যে স্বপ্নকে সামনে রেখে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে এদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন সেই স্বপ্ন আজও বাস্তবায়ন হয়নি। অবকাঠামো, অর্থনীতি, প্রযুক্তিতে দেশ এগিয়ে গেলেও বৈষম্যহীন, নিরাপদ, অসাম্প্রদায়িক, সুন্দর সমাজ নির্মাণের স্বপ্ন তাঁরা দেখেছিলেন তা আজও পূর্ণ হয় নি। তিনি আরো বলেন, একটি শান্তিপূর্ণ ও নিরাপদ সমাজ বিনির্মাণের জন্য প্রয়োজন একটি সঠিক আদর্শ। সেই আদর্শ মানুষের সামনে তুলে ধরছে হেযবুত তওহীদ আন্দোলন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দৈনিক বজ্র্রশক্তির প্রকাশক ও সম্পাদক এস এম সামসুল হুদা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট সাংবাদিক জাহিদুল ইসলাম মামুন, তানজীদ ইমাম ও খাদিজা আক্তার আলভিনা।
অতিথিদের বক্তব্য শেষে জনসেবা, মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধাদের কল্যাণ, গণমাধ্যম, শিল্পসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বিশিষ্ট ব্যক্তিদের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন বাউল সম্রাজ্ঞী মেঘলা সরকার ও মাটি শিল্পীগোষ্ঠী। এছাড়া নাটক পরিবেশন করেন টোকাই নাট্যগোষ্ঠীর শিল্পীবৃন্দ।

See Photos
See Video