প্রার্থনা | হেযবুত তওহীদ

প্রার্থনা

হোসাঈন মোহাম্মদ সেলিম

হে প্রভু! আমরা তোমার অতি গোনাহগার বান্দা। আমাদের বিনীত প্রার্থনা এই যে, জন্মভূমি বাংলাদেশের মাটিকে তুমি সাম্রাজ্যবাদী, অস্ত্রব্যবসায়ী যুদ্ধবাজদের হাত থেকে রক্ষা কর। রাজনৈতিক হানাহানি, ধর্মীয় কোন্দল ইত্যাদির কারণে আমাদের সমাজ যাতে অস্থিতিশীল না হয় এবং আমাদের সমাজের অবস্থা যেনো ইরাক, সিরিয়া, লিবিয়া, আফগানিস্তানের মতো না হয়। কেউ যাতে আমাদের সমাজকে সেই অবস্থায় নিয়ে যেতে না পারে সে ব্যাপারে তোমার সত্যনিষ্ঠ, সাহসী বান্দাদের সজাগ ও সত্যনিষ্ঠ থাকার তওফিক দান কর। আমরা আমাদের ক্ষুদ্র সামর্থ্য দ্বারা প্রচেষ্টা চালাতে পারি কিন্তু সফলতা পুরোটাই তোমার হাতে।
হে প্রভু! আমাদের মধ্যকার কৃপণতা, ভীরুতা, জড়তাকে দূর করে দাও। মানবতার কল্যাণে নিজেদের সর্বস্ব কোরবান করার তওফিক দান কর। আমাদের দৃষ্টিকে প্রসারিত কর, শ্রবণ শক্তিকে তীক্ষ্ণ কর। আমাদের উপলব্ধি ক্ষমতাকে জাগ্রত কর, চিন্তাশক্তিকে উদ্দীপ্ত কর, সত্য-মিথ্যা ও ন্যায়-অন্যায়ের স্পষ্ট পার্থক্য করার যোগ্যতা দাও এবং সত্য ও ন্যায়ের পথে ঐক্যবদ্ধ থাকার দৃঢ়তা দান কর। কোনো প্রকার লোভ, ক্ষোভ, অহঙ্কার, মোহ যেন আমাদের এই সত্যকে আলিঙ্গন করা থেকে বিরত রাখতে না পারে, সেই আত্মিক শক্তি দান করো। আমাদের মধ্যকার জাতি বিনাশী ও ঐক্য নষ্টকারী মতভেদগুলোকে দূর করে দাও।
হে আল্লাহ! আমারা তোমার করুণার প্রত্যাশী, তোমারই দয়ার ভিখারী। আমাদের কর্মশক্তিকে বৃদ্ধি করো। যাবতীয় ক্ষুদ্রতা, সীমাবদ্ধতা, অক্ষমতা, দুর্বলতা থেকে আমরা শুধু তোমারই নিকট পানাহ চাই। আমাদের পদযুগলকে দৃঢ় রাখ। আমিন, সুম্মা আমিন!

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

জনতার প্রশ্ন আমাদের উত্তর

December 13, 2018

“জান্নাতি ফেরকার দায়িত্ব পালন করছে হেযবুত তওহীদ”-হোসাইন মোহাম্মদ সেলিম [ঢাকা মহানগর নাট্যমঞ্চে হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিমকে দর্শক গ্যালারি থেকে বিভিন্ন প্রশ্ন করা হয়। এমনই একটি প্রশ্নের উত্তরে তিনি যা বলেছিলেন তা এখানে তুলে ধরা হলো। – বি.স.] প্রশ্ন: অনেকেই বলে মুসলমান জাতি এমনিতেই সর্বদা হাজারো ফেরকা ও মাজহাবে বিভক্ত। আপনারা আবার ঐক্যবদ্ধ হওয়ার […]

আরও→

একটি বিশেষ শ্রেণি বললেই সেটা ইসলাম হয় না, আল্লাহ ও তাঁর রসুল (সা.) যা বলেছেন সেটাই ইসলাম

December 11, 2018

রিয়াদুল হাসান স্বাধীনতার ৪৭ বছর চলছে। এই দীর্ঘ সময়েও আমাদের জাতীয় সংহতি গড়ে উঠতে পারেনি, যার জন্য বিশেষভাবে দায়ী ধর্মকে ব্যক্তিগত ও রাজনৈতিক স্বার্থে ব্যবহারকারী একটি গোষ্ঠী। একেক জন একেকভাবে ইসলামকে ব্যাখ্যা করছে। একটি নির্দিষ্ট শ্রেণি প্রিয় ধর্ম ইসলামের অপব্যাখ্যা করে বিভিন্ন ধরনের জাতিবিনাশী কর্মকা- করে যাচ্ছে। অথচ মানুষের ঈমানকে ভুল খাতে প্রবাহিত করে ব্যক্তি […]

আরও→

Categories