প্রার্থনা | হেযবুত তওহীদ

প্রার্থনা

হোসাঈন মোহাম্মদ সেলিম

হে প্রভু! আমরা তোমার অতি গোনাহগার বান্দা। আমাদের বিনীত প্রার্থনা এই যে, জন্মভূমি বাংলাদেশের মাটিকে তুমি সাম্রাজ্যবাদী, অস্ত্রব্যবসায়ী যুদ্ধবাজদের হাত থেকে রক্ষা কর। রাজনৈতিক হানাহানি, ধর্মীয় কোন্দল ইত্যাদির কারণে আমাদের সমাজ যাতে অস্থিতিশীল না হয় এবং আমাদের সমাজের অবস্থা যেনো ইরাক, সিরিয়া, লিবিয়া, আফগানিস্তানের মতো না হয়। কেউ যাতে আমাদের সমাজকে সেই অবস্থায় নিয়ে যেতে না পারে সে ব্যাপারে তোমার সত্যনিষ্ঠ, সাহসী বান্দাদের সজাগ ও সত্যনিষ্ঠ থাকার তওফিক দান কর। আমরা আমাদের ক্ষুদ্র সামর্থ্য দ্বারা প্রচেষ্টা চালাতে পারি কিন্তু সফলতা পুরোটাই তোমার হাতে।
হে প্রভু! আমাদের মধ্যকার কৃপণতা, ভীরুতা, জড়তাকে দূর করে দাও। মানবতার কল্যাণে নিজেদের সর্বস্ব কোরবান করার তওফিক দান কর। আমাদের দৃষ্টিকে প্রসারিত কর, শ্রবণ শক্তিকে তীক্ষ্ণ কর। আমাদের উপলব্ধি ক্ষমতাকে জাগ্রত কর, চিন্তাশক্তিকে উদ্দীপ্ত কর, সত্য-মিথ্যা ও ন্যায়-অন্যায়ের স্পষ্ট পার্থক্য করার যোগ্যতা দাও এবং সত্য ও ন্যায়ের পথে ঐক্যবদ্ধ থাকার দৃঢ়তা দান কর। কোনো প্রকার লোভ, ক্ষোভ, অহঙ্কার, মোহ যেন আমাদের এই সত্যকে আলিঙ্গন করা থেকে বিরত রাখতে না পারে, সেই আত্মিক শক্তি দান করো। আমাদের মধ্যকার জাতি বিনাশী ও ঐক্য নষ্টকারী মতভেদগুলোকে দূর করে দাও।
হে আল্লাহ! আমারা তোমার করুণার প্রত্যাশী, তোমারই দয়ার ভিখারী। আমাদের কর্মশক্তিকে বৃদ্ধি করো। যাবতীয় ক্ষুদ্রতা, সীমাবদ্ধতা, অক্ষমতা, দুর্বলতা থেকে আমরা শুধু তোমারই নিকট পানাহ চাই। আমাদের পদযুগলকে দৃঢ় রাখ। আমিন, সুম্মা আমিন!

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

ধর্মবিশ্বাসে জোর জবরদস্তি চলে না

April 15, 2019

মোহাম্মদ আসাদ আলী ইসলামের বিরুদ্ধে বহুল উত্থাপিত একটি অভিযোগ হচ্ছে- ‘ইসলাম বিকশিত হয়েছে তলোয়ারের জোরে’। পশ্চিমা ইসলামবিদ্বেষী মিডিয়া, লেখক, সাহিত্যিক এবং তাদের দ্বারা প্রভাবিত ও পশ্চিমা শিক্ষায় শিক্ষিত গোষ্ঠী এই অভিযোগটিকে সত্য হিসেবে প্রতিষ্ঠা করার প্রচেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের প্রচারণায় অনেকে বিভ্রান্তও হচ্ছে, ফলে স্বাভাবিকভাবেই ইসলামের প্রতি অনেকের নেতিবাচক ধারণা সৃষ্টি হচ্ছে। কিন্তু আসলেই কি […]

আরও→

সময়ের দুয়ারে কড়া নাড়ছে নতুন রেনেসাঁ

April 14, 2019

হোসাইন মোহাম্মদ সেলিম অন্যায়ের দুর্গ যতই মজবুত হোক সত্যের আঘাতে তার পতন অবশ্যম্ভাবী। আল্লাহ ইব্রাহিম (আ.) কে দিয়ে মহাশক্তিধর বাদশাহ নমরুদের জুলুমবাজির শাসনব্যবস্থার পতন ঘটালেন। সেটা ছিল প্রাচীন ব্যবিলনীয় সভ্যতা যার নিদর্শন আজও হারিয়ে যায়নি। তৎকালে সেটাই ছিল বিশ্বের শীর্ষ সভ্যতা। তারা অহঙ্কারে এতটাই স্ফীত হয়েছিল যে উঁচু মিনার তৈরি করে তারা আল্লাহর আরশ দেখতে […]

আরও→

Categories