হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

রাজধানীর পান্থপথে বিশাল জনসভা ও র‌্যালি

গত ০৯ আগষ্ট ২০১৬ তারিখে রাজধানীর পান্থপথে জঙ্গিবাদ বিরোধী এক বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের উদ্যোগে ‘বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার নানামুখী ষড়যন্ত্র মোকাবেলায় ও সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই’ শীর্ষক এ জনসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান। বিশেষ অতিথি হিসাবে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুর পূর্বেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সভায় যোগ দেওয়ার জন্য গাড়ি বহরে আসতে থাকে নারী-পুরুষসহ আপামর জনতা, সভাস্থল পরিপূর্ণ হয়ে যায় জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার সাধারণ জনতার উপস্থিতিতে। উপস্থিত জনতার হাতে দেখা যায় জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন স্লোগান সংবলিত ফেস্টুন, প্ল্যাকার্ড ও ব্যানার। জঙ্গিবাদ বিরোধী স্লোগানে স্লোগানে মুখরিত হচ্ছিল সভাস্থল। মানুষের চোখে মুখে ফুটে উঠেছিল জঙ্গিদের প্রতি তীব্র ঘৃণা।

এদিকে প্রত্যেকেই যেন অতি মনোযোগের সাথে প্রধান বক্তার বক্তব্য শুনছিল। আশেপাশের দোকানগুলোতেও মানুষ ভীড় করে প্রধান অতিথির বক্তব্য শুনছিল। জ্যামে আটকা পড়া বাস, প্রাইভেট কার, রিকসার যাত্রীদেরও বক্তব্য শোনায় মনোযোগী হতে দেখা যায়। সমস্ত পান্থপথ জুড়ে ও গ্রীন রোডের কাঁঠাল বাগান পর্যন্ত ছিল জনসভার মাইক যা সভার বক্তব্য দূরদূরান্তে পৌঁছে দিচ্ছিল।

সভাস্থলের পাশেই ছিল তওহীদ প্রকাশনের স্টল যেখানে জঙ্গিবাদের বিরুদ্ধে আদর্শিক যুক্তি সংবলিত হেযবুত তওহীদের যাবতীয় প্রকাশনা সামগ্রী ছিল। দর্শক শ্রোতাগণ অত্যন্ত সুশৃঙ্খলভাবে অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি হেযবুত তওহীদের নিজস্ব শৃঙ্খলা কর্মীদের সজাগ উপস্থিতি দেখা যায়।

সভা শেষে জঙ্গিবাদের বিরুদ্ধে কয়েক কিলোমিটার দীর্ঘ এক বিশাল র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে হেযবুত তওহীদের এমামসহ সভায় আগত প্রায় সকলেই অংশ গ্রহণ করে। র‌্যালিটি পান্থপথ সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে আশপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সভাস্থলে এসে শেষ হয়। অনুষ্ঠানে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান বক্তা, সভাপতিসহ হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর আমীর আলী হোসেন বক্তব্য দেন। এছাড়াও বক্তব্য দেন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের ভিডিও চিত্র

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...