হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

চট্টগ্রামের পাহাড়তলীতে জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও র‌্যালি

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এ র‌্যালি ও মানববন্ধনের আয়োজন করে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। এসময় অংশগ্রহণকারীদের হাতে জঙ্গিবাদবিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন, প্ল্যাকার্ড শোভা পাচ্ছিল। মাইকে উচ্চৈস্বরে স্লোগান দেওয়া হচ্ছিল- ‘একজাতি একদেশ ঐক্যবদ্ধ বাংলাদেশ, হেযবুত তওহীদ দিচ্ছে ডাক জঙ্গিবাদ নিপাত যাক, জঙ্গিবাদ নির্মূল কর সোনার বাংলা গড়ে তোলো’ ইত্যাদি। অনুষ্ঠানে হেযবুত তওহীদের নিবেদিতপ্রাণ কর্মীদের পাশাপাশি সর্বস্তরের শত শত জনসাধরণকে স্বতস্ফূর্তভাবে অংশ নিতে দেখা যায়। সংবাদ কাভারেজের জন্য বিভিন্ন গণমাধ্যম কর্মীদের উপস্থিত থাকতে দেখা যায় এবং নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
গত ০৮ আগস্ট ২০১৬ তারিখ বিকাল ৩ টায় পাহাড়তলী ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পাহাড়তলী বাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বাজারের সামনে হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমীর মো. সাইফুল ইসলাম এর নেতৃত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সাবের আহম্মেদ সওদাগর। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের বিভাগীয় আমীর ও দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক শফিকুল আলম উখবাহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১২নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব ডা. নুরুল ইসলাম, সহ-সম্পাদক আব্দুল হালিম খান, সহ-সম্পাদক ইসলাম খান।
আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা নিজামুল হক, মো. সাইফুল ইসলাম, সাহেদ, বাবর, সোহেল, আলী আজম বাবলু ও ইউনিট আ.লীগ নেতা জাহিদুল আলম মুরাদ, গুলজার হোসেন সহ হেযবুত তওহীদের চট্টগ্রাম জেলা আমীর জনাব মো. নজরুল ইসলাম সবুজ, হেযবুত তওহীদের চট্টগ্রাম পাহাড়তলী থানা আমীর নাঈম উল্লাহ প্রমুখ।
প্রধান আলোচক শফিকুল আলম উখবাহ্ বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে।’ তিনি আরো বলেন, দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।’

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...