রাজধানীর উত্তরায় আজমপুর স্কুল মাঠের জনসভা

৩১ মার্চ ২০১৭ তারিখে রাজধানীর উত্তরায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এক জনসভা অনুষ্ঠিত হয়েছে। উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়। মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়। সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। দৈনিক বজ্রশক্তি’র প্রকাশক ও সম্পাদক এসএম সামসুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খান। আরো উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, সমাজসেবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে ভিডিও

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান বিশ্বের বহু দেশ আন্তর্জাতিক সন্ত্রাসবাদে আক্রান্ত। ধর্মের বিকৃত ব্যাখ্যা থেকে উদ্ভূত এই জঙ্গিবাদকে নির্মূল করতে বিশ্বময় শক্তি প্রয়োগের পন্থা বেছে নেওয়া হয়েছে। কিন্তু এখন সকলেই স্বীকার করছেন, শুধুমাত্র শক্তি প্রয়োগ করে একে নির্মূল করা সম্ভব নয়। বরং এর পাশাপাশি ধর্মীয় দলিলভিত্তিক নির্ভুল আদর্শ দিয়ে জঙ্গিবাদকে ভুল আদর্শ হিসেবে সাধারণ মানুষের সামনে প্রমাণ করতে হবে। অন্যথায় ধর্মব্যবসায়ীরা ধর্মবিশ্বাসী সাধারণ মানুষের ঈমানকে ভুল খাতে প্রবাহিত করে দেশে সন্ত্রাসের বিস্তার ঘটাতেই থাকবে। হেযবুত তওহীদ মানুষের সামনে ইসলামের সঠিক আদর্শ তুলে ধরে জঙ্গিবাদের বিরুদ্ধে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন বক্তারা।
বক্তারা আরো বলেন, জঙ্গিবাদের বিভীষিকায় পড়ে মধ্যপ্রাচ্যের বহু সমৃদ্ধ দেশ ধ্বংস হয়ে গেছে। শুধুমাত্র শক্তি দিয়ে এই সংকটকে মোকাবেলা করতে গিয়ে এসব দেশের সরকারগুলো ব্যর্থ হয়েছে। এমতাবস্থায় ইসলামের সঠিক আদর্শের উপর যদি এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করা না যায়, তবে এখানেও তেমন একটি পরিস্থিতি সৃষ্টি হতে পারে। জঙ্গিবাদকে দেশের সার্বভৌমত্বের প্রতি হুমকি বলে উল্লেখ করে তা মোকাবেলায় সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসার আহŸান জানান তারা।
বক্তারা বলেন, ধর্মব্যবসায়ীদের দ্বারা প্রচারিত ধর্মের অপব্যাখ্যা থেকে বের হয়ে আমাদের ধর্মের প্রকৃত চেতনা দ্বারা উদ্বুদ্ধ হতে হবে। তারা বলেন, মানুষের ধর্ম হলো মানবতা, সত্য-মিথ্যা, ন্যায়-অন্যায়ের পার্থক্য বোঝা, অন্যের দুর্দশা দেখার পর হৃদয়ে দুঃখ অনুভব করা এবং সেটা দূর করার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালানো। আত্মকেন্দ্রিক স্বার্থপর মানুষ কখনোই ধার্মিক বা মো’মেন-মুসলিম হতে পারে না। প্রকৃত মো’মেন হলেন সেই ব্যক্তি যিনি যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে তার জীবন-সম্পদকে মানবতার কল্যাণে উৎসর্গ করেন। বর্তমানে আমাদের দেশে যে ষড়যন্ত্র চলছে, দেশ যে সঙ্কটে পতিত হয়েছে তা থেকে দেশকে বাঁচানো আমাদের ঈমানী দায়িত্ব ও সামাজিক কর্তব্য বলে মন্তব্য করেন তারা।
জনসভায় উপস্থিত ছিলেন হেযুবত তওহীদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মসীহ উর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল আলম উখবাহ, নিজাম উদ্দিন, সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক আলী হোসেন প্রমুখ। রাজধানীর বিভিন্ন জায়গা থেকে আগত তিন সহ¯্রাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, হেযবুত তওহীদ গত কয়েক বছর ধরে রাজধানীসহ দেশের সর্বত্র জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতামূলক কাজ করে যাচ্ছে।

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

রংপুর তারাগঞ্জে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী জনসভা

May 26, 2017

২৬ মে, ২০১৭ জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে গতকাল রংপুরের তারাগঞ্জে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৩টায় তারাগঞ্জ উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তারাগঞ্জ উপজেলা হেযবুত তওহীদের সভাপতি মো. আব্দুর ওয়াহাব মিন্টুর সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য […]

আরও→

রাজধানীর মানিকনগরে জঙ্গিবাদের বিরুদ্ধে এক বিশাল জনসভা

May 19, 2017

১৯ মে ২০১৭ তারিখে রাজধানীর মুগদায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এক জনসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে মুগদায় অবস্থিত মানিকনগর মডেল হাইস্কুল প্রাঙ্গণে এ জনসভা অনুষ্ঠিত হয়। সভার আয়োজন করে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। এই আন্দোলনটি গত কয়েক বছর ধরে রাজধানীসহ দেশের প্রায় সবকটি জেলা, থানা এমনকি গ্রামে-গঞ্জে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার […]

আরও→