মেহেরপুরে হেযবুত তওহীদের কর্মীসভায় জনতার স্রোত | হেযবুত তওহীদ

মেহেরপুরে হেযবুত তওহীদের কর্মীসভায় জনতার স্রোত

দেশকে জঙ্গিবাদী তাণ্ডব ও সাম্রাজ্যবাদী আগ্রাসনের হাত থেকে রক্ষা করতে প্রতিটি ঘরে ইসলামের প্রকৃত শিক্ষাকে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। গত ৭ ফ্রেব্রুয়ারি ২০১৮ রোজ বুধবার মেহেরপুরের গাংনীতে আয়োজিত এক বিশাল কর্মীসভায় তিনি এ আহ্বান জানান। দেশব্যাপী উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদী আগ্রাসনসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হেযবুত তওহীদের উদ্যোগে চলমান কর্মসূচির অংশ হিসেবে গতকাল দেবীপুর ডি.জে.এম.সি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে গতকাল বিকালে এ কর্মীসভার আয়োজন করা হয়। সভায় হেযবুত তওহীদের স্থানীয় নেতা-কর্মীদের পাশাপাশি হাজার হাজার স্থানীয় জনতা অংশগ্রহণ করেন। বিপুল জনতার উপস্থিতিতে অনুষ্ঠানস্থল কানায় কানায় পূর্ণ হয়ে উঠে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষ অন্য পাঁচ-দশটি সৃষ্টির মতো নয়। আল্লাহ তার মধ্যে অসম্ভব চিন্তাশক্তি দান করেছেন, কাজেই এই সময় নিয়ে মানুষকে ভাবতে হবে, চিন্তা করতে হবে। বর্তমানে আন্তর্জাতিক সন্ত্রাসবাদে আক্রান্ত বিশ্বের বহু দেশ, বিশেষ করে মুসলিম দেশগুলো। এখন আমাদেরকে এর সমাধানের পথ খুঁজতে হবে। অন্যথায় ধর্মব্যবসায়ীরা ধর্মবিশ্বাসী সাধারণ মানুষের ঈমানকে ভুল খাতে প্রবাহিত করে দেশে সন্ত্রাসের বিস্তার ঘটাতেই থাকবে। ফলে আমাদের এই প্রিয় মাতৃভূমিকেও ইরাক-সিরিয়ার মতো করুণ পরিণতি বরণ করতে হতে পারে। তিনি বলেন, এই পরিস্থিতি মোকাবেলার জন্য প্রয়োজন একটি সঠিক আদর্শ। আর সেই সঠিক আদর্শটিই মানুষের সামনে তুলে ধরছে হেযবুত তওহীদ।প্রধান অতিথি তার বক্তব্যে বর্তমান বিশ্ব পরিস্থিতি, মুসলিম জাতির করুণ দুর্দশার চিত্র, বাংলাদেশের পরিস্থিতি ইত্যাদি বিষয় তুলে ধরেন। তিনি জঙ্গিবাদের উৎপত্তি কীভাবে হলো, কীভাবে পরাশক্তিরা মুসলমানদের ঈমানকে কিছু ভাড়াটে আলেমদের মাধ্যমে হাইজ্যাক করে জঙ্গিবাদের সৃষ্টি করল সেটাও ইতিহাসের আলোকে তুলে ধরেন। তিনি হেযবুত তওহীদের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, মানবজাতির মধ্য থেকে যাবতীয় অন্যায়, অবিচার, অনৈক্য, ভেদাভেদ দূর করে শান্তিপূর্ণ সমাজ গঠনের জন্য রসুলাল্লাহ (সা.) এর প্রকৃত ইসলামের শিক্ষা তুলে ধরে মানুষকে সত্য ও ন্যায়ের পক্ষে ঐক্যবদ্ধ করার কাজ করে যাচ্ছে হেযবুত তওহীদ। এটা করার জন্য হেযবুত তওহীদের সদস্যরা তাদের জীবনও সম্পদ মানবতার কল্যাণে উৎসর্গ করে যাচ্ছেন। এই কাজের পুরস্কার তারা মহান আল্লাহর নিকট আশা করেন, তারা এর বিনিময়ে পার্থিব কোনো স্বার্থ আশা করেননা। তাদের কোরবানীর বিনিময়েই হেযবুত তওহীদ যাবতীয় কার্যক্রম পরিচালনা করে। কাজেই হেযবুত তওহীদের কোনো আর্থিক ও রাজনীতিক স্বার্থ নেই। তিনি হেযবুত তওহীদের বিরুদ্ধে যাবতীয় অপপ্রচারের জবাব দেন, হেযবুত তওহীদের বৈধতার দলিলপত্র উপস্থাপন করেন এবং হেযবুত তওহীদ যে গত ২২ বছরে একটিও আইন ভঙ্গ করেনি তার স্বপক্ষে আদালতের রাইয়ের শত শত কপি সকলের সামনে উপস্থাপন করেন। দেশবাসীর প্রতি তিনি ঐক্যবদ্ধ হবার আহ্বান করে বলেন, ধর্মব্যবসায়ীদে রদ্বারা প্রচারিত ধর্মের অপব্যাখ্যা থেকে বেরহয়ে আমাদের ধর্মের প্রকৃত চেতনা দ্বারা জাতিকে উদ্বুদ্ধ করতে হবে।
ডি.জে.এম.সি মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মো. সিরাজুল ইসলাম, মটমুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমিরুল ইসলাম শেখ, গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি ও মটর শ্রমিক ইউনিয়নের বামন্দী শাখার সভাপতি মো. ইউনুচ আলী, বামন্দী ইউ.পি সদস্য মো. আলফাজ উদ্দীন, আশাদুল ইসলাম আশা, তেতুলবাড়িয়া ইউ.পি সদস্য আব্দুল হামিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মো. জাহিদুল ইসলাম বিদ্যুৎ, ডি.জে.এম.সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব রফিকুল ইসলাম, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব মো. শহিদুল ইসলাম শহিদ, আবুল বাশার, মো. দেলোয়ার হোসেন, আরোজ উল্লাহ, আতাউর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন মো: শরিফুল ইসলাম। সার্বিক সহযোগীতায় ছিলেন হেযবুত তওহীদের বামন্দী ইউনিয়ন সভাপতি মো. জয়নাল আবেদীন এবং আব্দুস সামাদসহ মেহেরপুর জেলা হেযবুত তওহীদের সকল সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের ভিডিও চিত্র

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

রংপুরে হেযবুত তওহীদের আলোচনা সভা

March 5, 2018

রংপুরের মিঠাপুকুরে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতাবিরোধী জনসচেতনতামূলক আলোচনা সভা করেছে রংপুর জেলা শাখা হেযবুত তওহীদ। হেযবুত তওহীদের রংপুর জেলা শাখার সভাপতি মো. আব্দুল কুদ্দুস শামীম এর সভাপতিত্বে গত ০৫ মার্চ, ২০১৮ তারিখে মিঠাপুকুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও উপজেলার হাজারো সাধারণ জনতার ব্যাপক সমাগত ঘটে। অনুষ্ঠানে মুখ্য […]

আরও→

রাজধানীর খিলগাঁওয়ে হেযবুত তওহীদের বিশাল জনসভা

February 24, 2018

‘‘সারা দুনিয়ায় আজকে মুসলমানদেরকে টার্গেট করা হয়েছে। মুসলমানদের মধ্যে ইসলামের ভুল ব্যাখ্যা দেওয়ার কারণে, আল্লাহ-রসুলের প্রকৃত ইসলামের আদর্শ থেকে সরে যাবার কারণে এবং ইসলামের শিক্ষা নয় এমন মানবতাবিরোধী কর্মকাণ্ডের কারণে দুনিয়াজুড়ে ইসলামের বিরুদ্ধে একটা নেতিবাচক ধারণা প্রচারিত হচ্ছে। আর সেই ওসিলা ধরে দুনিয়াময় মুসলমানদের বিরুদ্ধে ঘৃণার বিস্তার করা হচ্ছে, সাম্রাজ্যবাদী আগ্রাসনের পথ প্রশস্ত করা হচ্ছে।’’ […]

আরও→