বগুড়ায় হেযবুত তওহীদের কর্মী সভা | হেযবুত তওহীদ

বগুড়ায় হেযবুত তওহীদের কর্মী সভা

সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, ধর্ম নিয়ে অপ-রাজনীতি, সাম্প্রদায়িকতাসহ সকল প্রকার অন্যায় ও অবিচারের বিরুদ্ধে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে দেশব্যাপী জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে মানবতার কল্যাণে নিবেদিত আন্দোলন হেযবুত তওহীদ। এরই ধারাবাহিকতায় গত ০৫ ফ্রেব্রুয়ারি ২০১৮ রোজ সোমবার বগুড়ার গাবতলী উপজেলার দূর্গাহাটা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এক কর্মী সভার আয়োজন করা হয়। সভায় হেযবুত তওহীদের বিভিন্ন জেলার সদস্য-সদস্যাগণ ছাড়াও স্কুলের শিক্ষার্থী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনতার বিপুল সমাবেশ ঘটে।
‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমাদের করণীয়’ শীর্ষক এ কর্মী সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাবতলী উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন, দূর্গাহাটা ইউপি’র সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী, দূর্গাহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান হাজার কণ্ঠে শিক্ষক মো. জহুরুল ইসলাম, দূর্গাহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিনারুল ইসলাম, হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক নিজাম উদ্দীন।
সভায় প্রধান বক্তা হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম তার বক্তব্যের শুরুতেই মানবজাতির সামনে আসন্ন সঙ্কট, মুসলিম জাতির করুণ অবস্থা ও হেযবুত তওহীদের সংগ্রামী পথচলার ইতিহাস তুলে ধরেন। তিনি বলেন, “হেযবুত তওহীদের বিরুদ্ধে ইতোপূর্বে অনেক অপপ্রচার চালানো হয়েছে। যারা ধর্মকে রুটি-রুজির মাধ্যম বানিয়ে নিয়েছে, রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ধর্মকে ব্যবহার করছে, তারা হেযবুত তওহীদের বিরুদ্ধে অনেক ডাহা মিথ্যা চালু করে দিয়েছে। যেখানে তীলও নেই, সেখানে তাল বানিয়ে ফেলা হয়েছে। আর এসব অপপ্রচারের খেসারত দিতে হয়েছে হেযবুত তওহীদের নিরপরাধ সদস্য-সদস্যাদেরকে।” তিনি আরও বলেন, হেযবুত তওহীদের সকল কার্যক্রম প্রকাশ্য ও জনকল্যাণমুখি। হেযবুত তওহীদ কখনওই অপ্রকাশ্য নয়। নিজেদের শরীরের রক্ত পানি করে, নিজেদের বাড়ি-ঘর, সহায়-সম্পত্তি বিক্রি করে হেযবুত তওহীদের সদস্যরা মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। আমরা পথসভা, জনসভা থেকে শুরু করে ফেসবুক ও অন্যান্য অনলাইন গণমাধ্যমগুলোতেও মানুষের কাছে সত্যের অমোঘ বাণী পৌঁছে দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের বক্তব্য, আমাদের কথা এখন দেশের লক্ষ লক্ষ মানুষের কাছে প্রতিদিন পৌঁছে যাচ্ছে। অতএব আমাদের বিষয়ে আপনারা এখন সহজেই জানতে পারেন। আমাদের বিষয়ে জানুন, বুঝুন; কিন্তু আমাদেরকে নিয়ে কোনো সংশয়-সন্দেহে থাকবেন না।
হেযবুত তওহীদের এমাম মানবজাতিকে লক্ষ্য করে বলেন, “উত্তর কিংবা দক্ষিণের, পূর্ব বা পশ্চিমের, সাদা-কালো বা তামাটে, লম্বা অথবা খাটো আমরা যা-ই হই না কেন আমরা মানবজাতি সবাই ভাই ভাই। আমরা এক পিতা-মাতা আদম হাওয়ার সন্তান। আমরা এতদিন আমাদের সমাজে বিদ্যমান বিভিন্ন সমস্যার সমাধানকল্পে নানা ধরনের আইন-শৃঙ্খলা বাহিনী বানিয়েছি। বিভিন্ন প্রযুক্তি কাজে লাগিয়ে আমরা চেষ্টা করেছি আইনকে কঠোর থেকে কঠোরতর করতে। কিন্তু অন্যায়-অশান্তি একটুও কমেনি বরং বেড়েছে। আমাদের এই সভ্যতা মানুষকে পৃথিবীতেই মুক্তি দিতে পারে নি, কাজেই পরকালেও এটি আমাদেরকে মুক্তি দিতে পারবে না। তিনি বলেন, যদি সত্যিই আমরা মুক্তি চাই তাহলে আজই সিদ্ধান্ত নিতে হবে- আমরা সবাই এক পিতা-মাতার সন্তান, এক জাতি। সিদ্ধান্ত নিতে হবে আমরা আল্লাহর হুকুম ছাড়া কারো হুকুম মানব না।
এদিন বিকাল ৪ টায় পবিত্র কোর’আন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন গাবতলী উপজেলা হেযবুত তওহীদের সভাপতি সালজার রহমান সাবু।

অনুষ্ঠানের ভিডিও চিত্র

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

রংপুরে হেযবুত তওহীদের আলোচনা সভা

March 5, 2018

রংপুরের মিঠাপুকুরে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতাবিরোধী জনসচেতনতামূলক আলোচনা সভা করেছে রংপুর জেলা শাখা হেযবুত তওহীদ। হেযবুত তওহীদের রংপুর জেলা শাখার সভাপতি মো. আব্দুল কুদ্দুস শামীম এর সভাপতিত্বে গত ০৫ মার্চ, ২০১৮ তারিখে মিঠাপুকুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও উপজেলার হাজারো সাধারণ জনতার ব্যাপক সমাগত ঘটে। অনুষ্ঠানে মুখ্য […]

আরও→

রাজধানীর খিলগাঁওয়ে হেযবুত তওহীদের বিশাল জনসভা

February 24, 2018

‘‘সারা দুনিয়ায় আজকে মুসলমানদেরকে টার্গেট করা হয়েছে। মুসলমানদের মধ্যে ইসলামের ভুল ব্যাখ্যা দেওয়ার কারণে, আল্লাহ-রসুলের প্রকৃত ইসলামের আদর্শ থেকে সরে যাবার কারণে এবং ইসলামের শিক্ষা নয় এমন মানবতাবিরোধী কর্মকাণ্ডের কারণে দুনিয়াজুড়ে ইসলামের বিরুদ্ধে একটা নেতিবাচক ধারণা প্রচারিত হচ্ছে। আর সেই ওসিলা ধরে দুনিয়াময় মুসলমানদের বিরুদ্ধে ঘৃণার বিস্তার করা হচ্ছে, সাম্রাজ্যবাদী আগ্রাসনের পথ প্রশস্ত করা হচ্ছে।’’ […]

আরও→