চট্টগ্রামের পাহাড়তলীতে জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও র‌্যালি | হেযবুত তওহীদ

চট্টগ্রামের পাহাড়তলীতে জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও র‌্যালি

1

 

কিছুদিন আগে পর্যন্তও খবরের কাগজগুলো আন্তর্জাতিক পাতায় কেবল জঙ্গিহামলার সংবাদ আসত। ইরাক, সিরিয়া, লিবিয়াসহ বিভিন্ন মুসলিম দেশের জঙ্গি হামলার সংবাদ পড়ে আমাদের দুঃখ হতো। সে দেশগুলো আজ ধ্বংসস্তূপ, সেখানকার মানুষগুলো উদ্বাস্তু, কেউবা সাগরে ডুবে আবার কেউ না খেয়ে মারা যাচ্ছে। কিন্তু বর্তমানে সেই জঙ্গি হামলার শিকার হচ্ছে আমাদের প্রিয় জন্মভূমি। আমাদের দেশ ও আমাদের প্রিয় ধর্ম ইসলাম আজ জঙ্গিবাদের করাল থাবায় আক্রান্ত। এদেশের মাটিতে আমরা সেজদা করি সুতরাং একজন দেশপ্রেমিক হিসাবে, একজন মুসলিম হিসাবে একে রক্ষা করা আমাদের ঈমানী দায়িত্ব। গতকাল সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আয়োজিত এক র‌্যালি ও আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।
চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে সন্ত্রাস-জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে এ র‌্যালি ও মানববন্ধনের আয়োজন করে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। এসময় অংশগ্রহণকারীদের হাতে জঙ্গিবাদবিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন, প্ল্যাকার্ড শোভা পাচ্ছিল। মাইকে উচ্চৈস্বরে স্লোগান দেওয়া হচ্ছিল- ‘একজাতি একদেশ ঐক্যবদ্ধ বাংলাদেশ, হেযবুত তওহীদ দিচ্ছে ডাক জঙ্গিবাদ নিপাত যাক, জঙ্গিবাদ নির্মূল কর সোনার বাংলা গড়ে তোলো’ ইত্যাদি। অনুষ্ঠানে হেযবুত তওহীদের নিবেদিতপ্রাণ কর্মীদের পাশাপাশি সর্বস্তরের শত শত জনসাধরণকে স্বতস্ফূর্তভাবে অংশ নিতে দেখা যায়। সংবাদ কাভারেজের জন্য বিভিন্ন গণমাধ্যম কর্মীদের উপস্থিত থাকতে দেখা যায় এবং নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
গত ০৮ আগস্ট ২০১৬ তারিখ বিকাল ৩ টায় পাহাড়তলী ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পাহাড়তলী বাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বাজারের সামনে হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমীর মো. সাইফুল ইসলাম এর নেতৃত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সাবের আহম্মেদ সওদাগর। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের বিভাগীয় আমীর ও দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক শফিকুল আলম উখবাহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১২নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব ডা. নুরুল ইসলাম, সহ-সম্পাদক আব্দুল হালিম খান, সহ-সম্পাদক ইসলাম খান।
আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা নিজামুল হক, মো. সাইফুল ইসলাম, সাহেদ, বাবর, সোহেল, আলী আজম বাবলু ও ইউনিট আ.লীগ নেতা জাহিদুল আলম মুরাদ, গুলজার হোসেন সহ হেযবুত তওহীদের চট্টগ্রাম জেলা আমীর জনাব মো. নজরুল ইসলাম সবুজ, হেযবুত তওহীদের চট্টগ্রাম পাহাড়তলী থানা আমীর নাঈম উল্লাহ প্রমুখ।
প্রধান আলোচক শফিকুল আলম উখবাহ্ বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে।’
তিনি আরো বলেন, দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।’
তিনি বলেন, ‘বর্তমান যে ইসলাম চলছে এটা আল্লাহ ও তাঁর রসুলের (সা.) দেওয়া ইসলাম নয়। আমরা যেভাবে চলছি এভাবে যদি চলতে থাকি তাহলে আফগানিস্তান, সিরিয়ার মতো আমাদেরও একই অবস্থা হবে। তাই আমি বলতে চাই এই টার্গেট শুধু দেশের বিরুদ্ধে নয় এই টার্গেট ইসলামেরও বিরুদ্ধে।
প্রধান অতিথি কাউন্সিলর আলহাজ্ব সাবের আহম্মেদ সওদাগর তাঁর বক্তব্যে বলেন, গুলশান ও শোলাকিয়াতে যে ইসলামের নাম করে মানুষদেরকে হত্যা করা হয়েছে সেটা আল্লাহ্ এবং আল্লাহর রসুল (সা.) এর ইসলাম নয়।’ সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সুধী সমাবেশ ও র‌্যালির আয়োজন করায় হেযবুত তওহীদকে তিনি ধন্যবাদ জানান এবং মিডিয়াসহ সকল শ্রোণির মানুষকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
হেযবুত তওহীদের সদস্য রবিউল ইসলামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সদস্য মো. ইয়াছিন আলী, মো. ইউসুফ, সোহেল রানা, ইকবাল হোসেন মো. ইয়ার আলী শিমুল, আজমল হোসাইনসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

 

অনুষ্ঠানে আগত বক্তারা

বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের বিভাগীয় আমীর ও দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক শফিকুল আলম উখবাহ।
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের বিভাগীয় আমীর ও দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক শফিকুল আলম উখবাহ।
বক্তব্য রাখছেন আলহাজ্ব সাবের আহম্মেদ সওদাগরঅ
বক্তব্য রাখছেন আলহাজ্ব সাবের আহম্মেদ সওদাগর।

 

 

 

 

 

 

 

 

 

 

বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমীর মো. সাইফুল ইসলাম।
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমীর মো. সাইফুল ইসলাম।

 

 

 

 

 

 

 

 

 

 

 

র‌্যালী

 

56

 

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার

 

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

বরিশালে জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত

September 22, 2016

জঙ্গিবাদবিরোধী আদর্শ সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দিতে বর্তমানে হেযবুত তওহীদের উদ্যোগে চলছে দেশব্যাপী সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী নানামুখী কার্যক্রম। এরই ধারাবাহিকতায় বরিশাল জেলার উজিরপুর উপজেলায় ‘জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই স্লোগানে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ সেপ্টেম্বর ২০১৬ তারিখ সকালে উজিরপুর উপজেলার লঞ্চঘাট থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উজিরপুর বাজার প্রদক্ষিণ করে টেম্পুস্ট্যান্ড মোড়, উজিরপুর থানা, […]

আরও→

চট্টগ্রামে বাংলাবাজারে জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের সমাবেশ

September 8, 2016

  জঙ্গিবাদবিরোধী আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে দেশব্যাপী মানবতার কল্যাণে নিবেদিত হেযবুত তওহীদ আন্দোলনের চলমান কার্যক্রমের অংশ হিসাবে চট্টগ্রামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। গত ৮ সেপ্টেম্বর বিকালে চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন বাংলাবাজার এলাকার ডেবারপাড় ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সামনে উক্ত সুধী সমাবেশের আয়োজন […]

আরও→