রাজধানীর উত্তরায় জঙ্গিবাদবিরোধী গণসচেতনতামূলক সভা | হেযবুত তওহীদ

রাজধানীর উত্তরায় জঙ্গিবাদবিরোধী গণসচেতনতামূলক সভা

IMG_0440

অনুষ্ঠানে উপস্থিত সড়ক পরিবহন শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খান, ঢাকা মহানগর তরুণ লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. হাবিব মিয়া, ঢাকা উত্তর তরুণ লীগের যুগ্ম সম্পাদক মো. আলম মিয়া, উত্তরা পশ্চিম থানা তরুণ লীগের সহ-সভাপতি মো. সুরুজ্জামান, হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান, হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর আমীর মো: আলী হোসেন সহ অন্যান্যরা।

জঙ্গিবাদের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে হিজবুত তাওহীদ বিগত কয়েক বছর ক্রমাগত কাজ করে যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশে জঙ্গিবাদ একটি জাতীয় সঙ্কট হিসাবে পরিগণিত হচ্ছে। জঙ্গিবাদ মোকাবেলায় সবচেয়ে প্রয়োজন এমন একটি আদর্শ যা জঙ্গিবাদের যুক্তিগুলোকে খ-ন করতে পারে এবং প্রকৃত ইসলামকে উপস্থাপন করতে পারে। ১২ জুলাই ২০১৬ তারিখে উত্তরার শ্রমিক লীগের স্থানীয় নেতৃবৃন্দ ও সদস্যদেরকে একটি আলোচনা অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হিজবুত তাওহীদ উত্তরা শাখার সদস্য শহীদুল ইসলাম। সেখানে দেশের এই সঙ্কটকালে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান আলোচকবৃন্দ।
হিজবুত তাওহীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আন্দোলনের সাহিত্য বিষয়ক সম্পাদক রিয়াদুল হাসান এবং ঢাকা মহানগরী শাখার আমীর আলী হোসেন। রিয়াদুল হাসান তার বক্তব্যে চলমান জঙ্গিবাদের মূল কারণ কী এবং কীভাবে এর করাল থাবা থেকে জাতি পরিত্রাণ পেতে পারে সে সম্পর্কে হিজবুত তাওহীদের প্রস্তাবনা তুলে ধরেন। তিনি বলেন, “যে ইসলাম মানুষকে জবাই করে জান্নাতে যাওয়ার পথ দেখায় সেটা প্রকৃত ইসলাম নয়। কিন্তু আমাদের সমাজের যারা ধর্মের কর্তৃপক্ষ তারা এই বিকৃত ইসলামের বিরুদ্ধে নিশ্চুপ। তাদের এই মৌনতা সন্ত্রাসের প্রতি তাদের সমর্থনকেই ইঙ্গিত করে। আমাদের সুস্পষ্ট বক্তব্য হচ্ছে সঠিক ইসলাম আর বিকৃত ইসলামের মধ্যে সীমারেখা টানার সময় হয়েছে। যে ইসলাম মানুষকে পিশাচ বানায় সেটা ইসলাম নয়, যে ইসলাম ঐ পৈশাচিকতাকে সমর্থন দেয় সেটাও ইসলাম নয়, যে ইসলাম মানুষের হাতে চাপাতি আর পেট্রল বোমা তুলে দেয় সেটা ইসলাম নয়। এখন এই কথাগুলো আমাদেরকে বলতে হবে। নয়তো সেই সন্ত্রাসবাদীরা আরো বহু মানুষকে তাদের বিকৃত মতবাদে দীক্ষিত করবে। পাশাপাশি মানুষের সামনে প্রকৃত ইসলামকেও প্রকাশ করতে হবে। মানুষকে বলতে হবে রসুলের জীবন থেকে। তিনি তায়েফবাসীর দ্বারা অবর্ণনীয় নির্যাতনের শিকার হওয়ার পর আল্লাহর তরফ থেকে গজব কামনার অনুমতি পেয়েছিলেন। কিন্তু তিনি তাদের জন্য ক্ষমা প্রার্থনা করেছেন। মানুষকে ধ্বংস করে জান্নাতে যাওয়ার অমানবিক পথ তিনি দেখান নি। আজকে আমাদের সামনে বহু রকম ইসলাম। আমরা কোনটাকে গ্রহণ করব? আমরা মুসলিম হিসাবে সেই ইসলামকে গ্রহণ করব যে ইসলাম মানবতার কথা বলে, সম্প্রীতির কথা বলে, সমাজের মানুষের সুখের জন্য নিজের স্বার্থকে ত্যাগ করার কথা বলে। আমরা হিংসার ইসলামকে নিব না। আমরা বলব, যে ইসলাম অমানিবকতা শেখায় সেটা প্রকৃত ইসলাম নয়। আল্লাহ সত্য, রসুল সত্য, কেতাব সত্য হলে এই অন্ধত্বের ইসলাম, সন্ত্রাসের ইসলাম সত্য হতে পারে না – এটা আমাদের এখন বুঝতে হবে, সবাইকে বোঝাতে হবে।”
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খান, ঢাকা মহানগর তরুণ লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. হাবিব মিয়া, ঢাকা উত্তর তরুণ লীগের যুগ্ম সম্পাদক মো. আলম মিয়া, উত্তরা পশ্চিম থানা তরুণ লীগের সহ-সভাপতি মো. সুরুজ্জামান।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন হেযবুত তওহীদের ঢাকা মহানগরীর আমীর মো: আলী হোসেন। অনুষ্ঠান শেষে একটি জঙ্গিবাদবিরোধী র্যালী এলাকা প্রদক্ষিণ করে।

 

আনুষ্ঠানে আগত বক্তাগণ

রিয়াদুল হাসান
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান
সড়ক পরিবহন শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খান
সড়ক পরিবহন শ্রমিক লীগের যুগ্ম সাধা সম্পা মুজিবুর রহমান খান
ঢাকা মহানগর তরুণ লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. হাবিব মিয়া
বক্তব্য রাখছেন ঢাকা মহানগর তরুণ লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. হাবিব মিয়া
উত্তরা পশ্চিম থানা তরুণ লীগের সহ-সভাপতি মো. সুরুজ্জামান
বক্তব্য রাখছেন উত্তরা পশ্চিম থানা তরুণ লীগের সহ-সভাপতি মো. সুরুজ্জামান

 

 

 

অনুষ্ঠান সঞ্চালন

IMG_0471

মো: আলী হোসেন
অনুষ্ঠান সঞ্চালন করছেন মো: আলী হোসেন

অনুষ্ঠানে আগত অন্যান্যদের ছবি

অনুষ্ঠানে আগত অন্যান্যরা
অনুষ্ঠানে আগত অন্যান্যরা
অনুষ্ঠানে আগত অন্যান্যরা
অনুষ্ঠানে আগত অন্যান্যরা

 

 

র‌্যালীর ফটো

নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী
নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী
নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী
নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী

নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী
নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী
নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী
নেতৃবৃন্দদের নিয়ে র‌্যালী

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার

 

 

Search Here

জনপ্রিয় পোস্টসমূহ

বরিশালে জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত

September 22, 2016

জঙ্গিবাদবিরোধী আদর্শ সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দিতে বর্তমানে হেযবুত তওহীদের উদ্যোগে চলছে দেশব্যাপী সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী নানামুখী কার্যক্রম। এরই ধারাবাহিকতায় বরিশাল জেলার উজিরপুর উপজেলায় ‘জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই স্লোগানে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ সেপ্টেম্বর ২০১৬ তারিখ সকালে উজিরপুর উপজেলার লঞ্চঘাট থেকে একটি শোভাযাত্রা বের হয়ে উজিরপুর বাজার প্রদক্ষিণ করে টেম্পুস্ট্যান্ড মোড়, উজিরপুর থানা, […]

আরও→

চট্টগ্রামে বাংলাবাজারে জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের সমাবেশ

September 8, 2016

  জঙ্গিবাদবিরোধী আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে দেশব্যাপী মানবতার কল্যাণে নিবেদিত হেযবুত তওহীদ আন্দোলনের চলমান কার্যক্রমের অংশ হিসাবে চট্টগ্রামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। গত ৮ সেপ্টেম্বর বিকালে চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন বাংলাবাজার এলাকার ডেবারপাড় ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সামনে উক্ত সুধী সমাবেশের আয়োজন […]

আরও→